দ্রুততম সময়ের মধ্যেই বাংলাদেশ জাতীয় সংসদ লাইব্রেরীকে ডিজিটাল লাইব্রেরীতে রুপান্তর করা হবে - স্পীকার

প্রথম পাতা » আন্তর্জাতিক » দ্রুততম সময়ের মধ্যেই বাংলাদেশ জাতীয় সংসদ লাইব্রেরীকে ডিজিটাল লাইব্রেরীতে রুপান্তর করা হবে - স্পীকার
মঙ্গলবার, ২৮ মে ২০১৯



---

সিঙ্গাপুর, ২৮ মে, ২০১৯ নিউজটুনারায়ণগঞ্জ: বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি আজ সিঙ্গাপুর ন্যাশনাল লাইব্রেরী পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি লাইব্রেরীর বিভিন্ন অংশ ঘুরে দেখেন এবং কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন।
সিঙ্গাপুর ন্যাশনাল লাইব্রেরীর প্রধান নির্বাহী মিজ. ইলাইন ডিজিটাল লাইব্রেরী সম্পর্কে স্বাগত বক্তব্য রাখেন। এর আগে স্পীকার এর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধিদল লাইব্রেরীতে পৌঁছালে উষ্ণ অভ্যর্থনা জানান মিজ. ইলাইন। এ সময় ডিজিটাল লাইব্রেরী সম্পর্কে বিস্তারিত পাওয়ার পয়েন্টে উপস্থাপন করেন সিয়ং হক।
স্পীকার বলেন, দ্রুততম সময়ের মধ্যেই বাংলাদেশ জাতীয় সংসদ লাইব্রেরীকে ডিজিটাল লাইব্রেরীতে রুপান্তর করা হবে। ডিজিটাল লাইব্রেরীতে রুপান্তর করতে ইতোমধ্যে সংসদ লাইব্রেরীর স্থাপত্যশৈলী কার্যক্রম সম্পন্ন হয়েছে এবং নতুনভাবে লাইব্রেরীকে সজ্জিত করা হয়েছে—যা সংসদ সদস্যদের লাইব্রেরী ব্যবহারে আকৃষ্ট করবে।
তিনি বলেন, সিঙ্গাপুর ন্যাশনাল লাইব্রেরী থেকে অনেক কিছু শেখার আছে। ডিজিটাল লাইব্রেরী হিসেবে সিঙ্গাপুর ন্যাশনাল লাইব্রেরী অনুকরণযোগ্য।
এসময় এ, এফ, এম রুহুল হক এমপি, মো: ইসরাফিল আলম এমপি, মীর মোশতাক আহমেদ রবি এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, আয়েশা ফেরদাউস এমপি, ওয়াসিকা আয়েশা খান এমপি, অ্যারোমা দত্ত এমপি, নাহীদ ইজহার খান এমপিসহ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাগণ লাইব্রেরী পরিদর্শন এবং মতবিনিময় করেন।

বাংলাদেশ সময়: ১২:৩৬:০৪   ১৪৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


কানাডায় এলোপাথাড়ি গোলাগুলি, চার বাংলাদেশি আহত
মিয়ানমারের সামরিক অভ্যুত্থান ব্যর্থ করতে চায় জাতিসংঘ - গুতেরেস
ব্রাজিলে করোনায় ২ লাখ ২৭ হাজার ৫৬৩ জনের মৃত্যু
করোনায় বিশ্বে মৃত্যুর সংখ্যা ২২ লাখ ৭৬ হাজার ছাড়াল
ঘরের মাঠে টানা দ্বিতীয় হার লিভারপুলের
ফেসবুক বন্ধ করল মিয়ানমারে সামরিক জান্তা
করোনার বিরুদ্ধে ৯২ শতাংশ কার্যকর স্পুটনিক ভি
করোনার ছোবলে থামছে না প্রাণহানি, মৃত্যুর সংখ্যা ২২ লাখ ৪৭ হাজার
মিয়ানমার ইস্যুতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠক আজ
তুর্কি নিয়ন্ত্রিত উত্তর সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে ১২ জন নিহত

আর্কাইভ