গালিগালাজ করছে, বাইরে থেকে কালচার আনবে, ‘জয় শ্রী রাম’ ধ্বনিতে ক্ষুব্ধ মমতা

প্রথম পাতা » আন্তর্জাতিক » গালিগালাজ করছে, বাইরে থেকে কালচার আনবে, ‘জয় শ্রী রাম’ ধ্বনিতে ক্ষুব্ধ মমতা
বৃহস্পতিবার, ৩০ মে ২০১৯



---

‘জয় শ্রী রাম’ নয়, কারও সঙ্গে দেখা হলেই বলুন ‘জয় হিন্দ’। নৈহাটিতে অবস্থান বিক্ষোভের মঞ্চ থেকে এমন নিদানই দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন নৈহাটিতে যাওয়ার পথে মমতার গাড়ির সামনে ‘জয় শ্রী রাম’ ধ্বনি দেন কয়েকজন। মেজাজ হারান মুখ্যমন্ত্রী। পরে নৈহাটির সভামঞ্চে মমতা বলেন, ”গাড়ির সামনে এসে গালিগালাজ করছে। সঙ্গে সঙ্গে অ্যারেস্ট করতে পারতাম। লোকগুলোকে চিনে রেখেছি। জয় বাংলা লক্ষ বার কোটি বার বলব। জয় হিন্দ বলব। লোকের সঙ্গে দেখা হলেই বলব জয় হিন্দ। রাস্তায় বলবেন, জয় হিন্দ”।

মমতা আরও বলেন,”বাইরে থেকে কালচার তুলে আনবে! তোমার কালচার তুমি করো। আমার কালচার আমি করব। তুমি কে হরিদাসের দল? মাকে কী বলব শিখিয়ে দেবে? দুদিন বাদে খেতে না পারলে বুঝবে”। মুখ্যমন্ত্রীর দাবি,শপথের আগেই অত্যাচার করছে। বাংলাটা বাংলাই থাকবে। গুজরাট গুজরাটই থাকবে।

ঠিক কী হয়েছিল?

এদিন নৈহাটি যাওয়ার পথে মুখ্যমন্ত্রীর কনভয়ের সামনে ওঠে ‘জয় শ্রী রাম’ ধ্বনি। গাড়ি থেকে মমতা বলতে শুরু করেন, ,’ব্যাটা বিজেপির বাচ্চা। ডাকাত। ক্রিমিনাল। সব কটাকে তাড়িয়ে ছাড়ব। অ্যাই.. যার খাবে তার… বাঙালিদের মারব’।

লোকসভা ভোটের মাঝে চন্দ্রকোনায় মুখ্যমন্ত্রীর কনভয়ের সামনে ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিয়েছিলেন কয়েকজন যুবক। সেবার গাড়ি থেকে নেমে মমতা বলেছিলেন, ‘অ্যাই গালাগালি দিচ্ছিস’। তিন যুবককে আটক করে পুলিস। বিষয়টি নির্বাচনী প্রচারে হাতিয়ার করে বিজেপি। ঝাড়গ্রামের সভায় মোদী ভাষণের শুরুই করেছিলেন ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিয়ে। বলেছিলেন,”ঝাড়গ্রামের সকলকে জয় শ্রী রাম। সবাইকে জয় শ্রী রাম। বিশেষ করে মমতা দিদিকে জয় শ্রী রাম। দিদি জয় শ্রী রাম অভিবাদন করার জন্য লোকেদের জেলে পুরতে শুরু করে দিয়েছেন। আমার মনে হল, দিদিকে সরাসরি জয় শ্রী রাম বলি”। মমতা পাল্টা দিয়েছিলেন, ”তোমার স্লোগান আমি কেন দেব? একদম নয়। আমি জয় হিন্দ বলব, বন্দে মাতরম বলব মা মাটি মানুষের জয় বলব। আমি পচা বিজেপি পার্টির নাম বলব না। এত বড় ক্ষমতা বাংলার কালচার ভুলিয়ে দেবে। তুমি কাউকে জোর করতে পার না। আর ধর্ম আমায় শেখাতে হবে না”।

বাংলাদেশ সময়: ২২:৫৫:০৩   ১৭৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


কানাডায় এলোপাথাড়ি গোলাগুলি, চার বাংলাদেশি আহত
মিয়ানমারের সামরিক অভ্যুত্থান ব্যর্থ করতে চায় জাতিসংঘ - গুতেরেস
ব্রাজিলে করোনায় ২ লাখ ২৭ হাজার ৫৬৩ জনের মৃত্যু
করোনায় বিশ্বে মৃত্যুর সংখ্যা ২২ লাখ ৭৬ হাজার ছাড়াল
ঘরের মাঠে টানা দ্বিতীয় হার লিভারপুলের
ফেসবুক বন্ধ করল মিয়ানমারে সামরিক জান্তা
করোনার বিরুদ্ধে ৯২ শতাংশ কার্যকর স্পুটনিক ভি
করোনার ছোবলে থামছে না প্রাণহানি, মৃত্যুর সংখ্যা ২২ লাখ ৪৭ হাজার
মিয়ানমার ইস্যুতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠক আজ
তুর্কি নিয়ন্ত্রিত উত্তর সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে ১২ জন নিহত

আর্কাইভ