টেকনাফে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা কারবারি নিহত

প্রথম পাতা » চট্টগ্রাম » টেকনাফে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা কারবারি নিহত
শুক্রবার, ৩১ মে ২০১৯



---

কক্সবাজারের টেকনাফে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ আরো এক অজ্ঞাত ইয়াবা কারবারি নিহত হয়েছেন। এসময় লক্ষাধিক ইয়াবা ও ধারালো অস্ত্র উদ্ধার করেছে অভিযান কারিরা।

বৃহস্পতিবার রাতে টেকনাফ সদরের নাফনদীর সীমানার গফুর প্রজেক্ট এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফয়সাল হাসান খান বলেন, বৃহস্পতিবার গভীর রাতে টেকনাফস্থ গফুরের প্রজেক্ট এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হচ্ছে এমন খবরে টেকনাফ বিওপির বিশেষ টহলদল দ্রুত ঘটনাস্থলে যায়। টহলদল দূর হতে কয়েকজন লোককে হস্তচালিত কাঠের নৌকা নিয়ে নাফ নদী পার হয়ে বাংলাদেশে প্রবেশ করতে দেখে। নৌকাটি নদীর কিনারায় আসার সাথে সাথে টহলদল চ্যালেঞ্জ করলে বিজিবির উপস্থিতি লক্ষ্য করা মাত্রই সশস্ত্র ইয়াবা পাচারকারীরা অতর্কিতভাবে গুলি বর্ষণ করতে থাকে। পাশাপাশি ধারালো দেশীয় অস্ত্র নিয়েও আক্রমণ করে। এ সময় বিজিবি আত্মরক্ষার্থে কৌশলগত অবস্থান নিয়ে পাল্টা গুলি বর্ষণ করে। উভয় পক্ষের মধ্যে প্রায় ৮-১০ মিনিট গুলি বিনিময় হবার পর ইয়াবা পাচারকারীরা গুলি করতে করতে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায়। গুলির শব্দ থামার পর টহলদলের সদস্যরা এলাকায় তল্লাশি করে ১জন অজ্ঞাতনামা ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে। পরে নৌকাটি তল্লাশি করে এক লাখ দশ হাজার পিছ ইয়াবা উদ্ধার করে। ঘটনাস্থল হতে ১টি ধারালো কিরিচ উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, এ ঘটনায় বিজিবি টহলদলের ল্যা. না. মোঃ জাহিরুল ইসলাম ও সিপাহী মোঃ জাব্বিরুল আহত হয়। নিহতের পরিচয় জানার চেষ্টা চলছে। মরদেহটি পুলিশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

উল্লেখ, একই রাতে টেকনাফ স্থলবন্দর এলাকায় পুলিশের সাথে গোলাগুলিতে শীর্ষ ইয়াবা গডফাদার হাজী সাইফুল করিম নিহত হয়েছেন। এসময় আগ্নেয়াস্ত্র ও ইয়াবা জব্দ করা হয়।

বাংলাদেশ সময়: ১৫:০৩:১৭   ১৩৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


ফিরলেন লিটন, নতুন মাইলফলক সাকিবের
চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ছাড়ালো
গুলির উৎস খুঁজতে গিয়ে মিলল অস্ত্রের কারখানা!
ফেনী শর্শদীর ইউপি চেয়ারম্যান সাময়িক বহিষ্কৃত
চট্টগ্রামের নির্বাচনেও মাঠে ছিল না বিএনপি - তথ্যমন্ত্রী
সহিংসতা-সংঘর্ষ-ইভিএম ভাঙচুর: ২ কেন্দ্রের ভোট স্থগিত
অপহরণের ৫ দিন পর মাদরাসাছাত্র উদ্ধার, আটক বাবুর্চি
চট্টগ্রামে আওয়ামী লীগ প্রার্থীর স্ত্রীর ওপর বিএনপির হামলা
মধ্যরাতে বন্যহাতির তাণ্ডব, প্রাণ গেল ২ কিশোরের
বিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারে না - তথ্যমন্ত্রী

আর্কাইভ