পিএইচপি কুরআনের আলোর সেরা হাফেজ নেত্রকোনার মুসা

প্রথম পাতা » ছবি গ্যালারী » পিএইচপি কুরআনের আলোর সেরা হাফেজ নেত্রকোনার মুসা
রবিবার, ২ জুন ২০১৯



---

পথচলার দীর্ঘ ১১ বছর পূর্ণ করেছে পিএইচপি কুরআনের আলো প্রতিভার সন্ধানে অনুষ্ঠান। নানা চড়াই উৎরাই পেরিয়ে দর্শক শ্রোতাদের ভালোবাসায় বারবার সিক্ত হয়েছে এ অনুষ্ঠান। খুদে হাফেজদের কণ্ঠে মহাগ্রন্থ আল-কুরআনের বাণী দর্শকদের যেমন বিমোহিত করেছে তেমনি দর্শকদের কাছে পৌঁছে দিয়েছে কুরআনের আলোকিত বার্তাও। অনুষ্ঠানের এবারের গ্র্যান্ড ফিনালের আসরও ছিল জমজমাট।

সর্ববৃহৎ টেলিভিশনভিত্তিক জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০১৯ পিএইচপি কুরআনের আলোয় এবার প্রথম হয়েছেন নেত্রকোনার হাফেজ মো. আবু বকর সিদ্দিক মুসা। দ্বিতীয় হয়েছেন পিরোজপুরের হাফেজ মো. জুনায়েদ আওরঙ্গজেব। তৃতীয় হয়েছেন নরসিংদীর হাফেজ মো. তানভীর আহমেদ। চতুর্থ হয়েছেন মৌলভীবাজারের হাফেজ খুজাইমা ইবনে মাতলুব। তাদের হাতে পুরস্কার তুলে দেন আমন্ত্রিত অতিথিরা। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার এনটিভি।

শিশুর নিষ্পাপ কণ্ঠে মহান আল্লাহর শ্বাশত বাণী সুরের জাদুতে মুগ্ধতা ছড়িয়েছে দীর্ঘ একমাস ধরে ধর্মপ্রাণ মুসলমানের হৃদয়জুড়ে। রমজানের শেষ বিকেলে মহান রবের বাণী তন্ময় হয়ে তিলাওয়াত করেন হাফেজরা। কণ্ঠের মাধুর্য, শুদ্ধ উচ্চারণ আর ইসলামের শান্তিময় আবেশ ছড়িয়ে রমজান মাসজুড়ে দর্শকদের মহাগ্রন্থ আল কুরআনের শ্বাশত বাণীতে মুগ্ধ করে রেখেছিলেন এসব খুদে হাফেজরা।

গ্র্যান্ড ফিনালেতে খুদে হাফেজদের তিলাওয়াত শুনতে এসেছিলেন সুধীজন, এসেছিলেন গুরুজনরাও। মধুর তিলাওয়াত ও বিচারকদের কঠিন প্রশ্নের পরীক্ষা শেষে অনুষ্ঠানের শেষে ঘোষণা করা হয় বিজয়ীর নাম।

চ্যাম্পিয়ন হাফেজ আবু বকর সিদ্দিক মুসার হাতে ক্রেস্ট ও পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদসহ অতিথিরা। এ ছাড়া দ্বিতীয় স্থান অধিকারী হাফেজ মো. জুনায়েদ আওরঙ্গজেব, তৃতীয় স্থান অধিকারী হাফেজ মো. তানভীর আহমেদ ও চতুর্থ স্থান অধিকারী হাফেজ খুজাইমা ইবনে মাতলুবের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

ইসলামের শান্তি সাম্য আর ভ্রাতৃত্বকে উড্ডীন করে খুদে হাফেজদের কণ্ঠে উচ্চারিত কুরআনের এই আলো আলোকিত করেছিল লাখো শ্রোতার হৃদয়। উপস্থিত সবার কণ্ঠেই ছিল এমন নান্দনিক আয়োজনের গুনগান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, এনটিভির পরিচালক আশফাক উদ্দিন আহমেদ, বাংলা ক্যাট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম ফকির, রহিম আফরোজ বাংলাদেশ লিমিটেডের পরিচালক নিয়াজ রহিম, বিএসটিআইয়ের মহাপরিচালক মোয়াজ্জেম হোসাইন, বাংলাদেশ ছাত্রলীগ ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ সুফি মোহাম্মদ মিজানুর রহমান।

বাংলাদেশ সময়: ২০:১৩:৪৫   ১০৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ