ফিলিস্তিনি মুসলমানদের ওপর ইসরাইলী হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ

প্রথম পাতা » ছবি গ্যালারী » ফিলিস্তিনি মুসলমানদের ওপর ইসরাইলী হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯



---

ফিলিস্তিনের আল-কুদস আল-শরিফে ইসরাইলি দখলদারি বাহিনী কর্তৃক মুসলিম ফিলিস্তিনিদের ওপর বর্বরোচিত হামলা এবং অবৈধ স্থাপনা নির্মাণ করে ইসরাইলি বসতি সম্প্রসারণের তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ।
সৌদি আরবের জেদ্দায় ইসলামি সম্মেলন সংস্থা (ওআইসি) এর নির্বাহী কমিটির জরুরি সভায় গতকাল পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ নিন্দা জ্ঞাপন করেছেন। এই ধরনের কার্যক্রম মানবিক সংকট বৃদ্ধি করে এবং দু’টি রাষ্ট্র প্রতিষ্ঠার কার্যকর আলোচনার পথ বন্ধ করে দেয়। সভায় তিনি আল-কুদস আল-শরিফকে রাজধানী হিসেবে ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার পক্ষে বাংলাদেশের অবস্থান পুনর্ব্যক্ত করেন। প্রতিমন্ত্রী বলেন, ফিলিস্তিনের মানুষের প্রতি বাংলাদেশ সরকারের সমর্থন ও সহানুভূতি রয়েছে। সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে ফিলিস্তিন সমস্যা সমাধানে বিভিন্ন
উদ্যোগ গ্রহণ করায় তিনি তাঁদেরকে ধন্যবাদ জানান। তিনি জানান, জাতিসংঘের ফিলিস্তিন বিষয়ক ত্রাণ সহায়তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিগত বছরগুলোতে ৫০ হাজার মার্কিন ডলার সহায়তা প্রদান করেছেন। সভার শুরুতে ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী ড. রিয়াদ আল মালিকি আল- কুদসে ইসরাইলি আগ্রাসনের সর্বশেষ পরিস্থিতি অবহিত করেন। সভা শেষে শাহরিয়ার আলম ওআইসি’র মহাসচিব ড. ইউসুফ বিন আহমেদ আল ওথাইমিনের সাথে দ্বিপাক্ষিক বৈঠক করেন।

ওআইসি’র জরুরি সভায় আরো যোগ দেন রাষ্ট্রদূত গোলাম মসীহ, রিয়াদ দূতাবাসের মিশন উপ-প্রধান ড. নজরুল ইসলাম ও অন্যান্য কর্মকর্তারা। সৌদি পররাষ্ট্রমন্ত্রী ইব্রাহিম আবদুল আজিজ আল আসাফ সভায় সভাপতিত্ব করেন। ওআইসি’র মহাসচিব ড. ইউসুফ বিন আহমেদ আল ওথাইমিন সভায় উপস্থিত ছিলেন। এছাড়া ওআইসি’র নির্বাহী কমিটির সদস্য বিভিন্ন দেশের মন্ত্রীরাও সভায় যোগ দেন।

বাংলাদেশ সময়: ২১:১৮:৪২   ১৩৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ