মালয়েশিয়ার শ্রমবাজার আগস্টের মধ্যে উন্মুক্ত হবে : প্রবাসী কল্যাণ মন্ত্রী

প্রথম পাতা » গোপালগঞ্জ » মালয়েশিয়ার শ্রমবাজার আগস্টের মধ্যে উন্মুক্ত হবে : প্রবাসী কল্যাণ মন্ত্রী
শনিবার, ২০ জুলাই ২০১৯



---

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ বলেছেন, আগামী আগস্ট মাসের মধ্যে মালয়েশিয়ার শ্রমবাজার উন্মুক্ত হয়ে যাবে।
তিনি বলেন, ‘আগামী মাসের মধ্যে মালয়েশিয়ায় শ্রমবাজার উন্মুক্ত হয়ে যাবে। সেখানে নতুন শ্রমিক নিয়োগও শুরু হবে। এ ব্যাপারে সে দেশের সঙ্গে কথা হয়েছে। প্রথম ধাপের কাজও শেষ হয়েছে।’
প্রবাসী কল্যাণ মন্ত্রী আজ শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
দালাল ও এজেন্টদের ব্যাপারে হুশিয়ারী উচ্চারন করে তিনি বলেন, আমার প্রথম কাজই হবে তাদেরকে ধরা, যারা অবৈধভাবে বিদেশে লোক পাঠান। এসব মৃত্যুর জন্য দালাল চক্রই দায়ী আর এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয় হবে। দালালদের ব্যাপারে সজাগ থেকে তাদেরকে আইনের হাতে সোপর্দ করতে সবাইকে এগিয়ে আসার আহবান জানান মন্ত্রী।
ইমরান আহমেদ বলেন, আমাদের দেশের নাগরিক বিদেশে যাবার সময় মারা যাক এটা আমরা চাই না। নৌকায় করে এজেন্ট বা দালালরা বিদেশে যাবার ব্যবস্থা করে দেয়। অবৈধ পথে যারা ওদের নিয়ে যায় আর ওরা যে মারা যায় এটাকে খুন করা হিসাবেই ধরা হবে।
বিদেশে নারী শ্রমিক নির্যাতন নিয়ে তিনি বলেন, বাংলাদেশ থেকে যারা মধ্যপ্রাচ্যে যান তারা একা হয়ে পড়েন। ভাষাগত কারনে অনেক সময় সমস্যার সৃষ্টি হয়। যে কারনে অনেকে দেশে ফিরে আসার জন্য নির্যাতনের কথা বলেন। যে কারনে প্রশিক্ষনের মাধ্যমে নারী শ্রমিক পাঠানো ব্যবস্থা করা হচ্ছে।
এর আগে মন্ত্রী টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সামাধীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করেন। পরে বঙ্গবন্ধু ভবনে রক্ষিত মন্তব্য বহিতে স্বাক্ষর করে।
এ সময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক মন্ত্রণালয়ের ওনার কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী জুলহাস, যুগ্ম-সচিব জাহিদ হোসেন, বোয়েসেলের নির্বাহী পরিচালক মরন কুমার চক্রবর্তী, বায়রার সভাপতি বেনজির আহম্মেদ এমপি, মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমান, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইলিয়াস হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০:১৩:০৩   ১৮৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

গোপালগঞ্জ’র আরও খবর


বঙ্গবন্ধু সমাধিতে পানি সম্পদ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা
বঙ্গবন্ধুর সমাধিতে গোপালগঞ্জ এসপির শ্রদ্ধা
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধীতে গণপূর্ত বিভাগের নব নিযুক্ত প্রধান প্রকৌশলীর শ্রদ্ধা
বিজয় দিবস‍ উপলক্ষে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধাঞ্জলি
বিরোধ নিষ্পত্তিতে নগর আদালত প্রতিষ্ঠায় গুরুত্বারোপ
গোপালগঞ্জে সন্ত্রাসীদের গুলিতে ইউপি সদস্য নিহত
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন তথ্যসচিব
জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন
গোপালগঞ্জে যাত্রীবাহী বাস খাদে: মৃত্যু বেড়ে ৪
সরকারি প্রণোদনা পেয়ে দেশের গার্মেন্টস সেক্টর ঘুরে দাঁড়িয়েছে - বস্ত্র ও পাট মন্ত্রী

আর্কাইভ