নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর ইতিহাস মনে রাখতে হবে - ডিসি জসীম

প্রথম পাতা » ছবি গ্যালারী » নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর ইতিহাস মনে রাখতে হবে - ডিসি জসীম
বৃহস্পতিবার, ১৫ আগস্ট ২০১৯



---

নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর ইতিহাস মনে রাখতে হবে উল্লেখ করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ জসীমউদ্দিন বলেছেন, বাংলাদেশে অল্প সময়ের মধ্যে যখন তিনি (বঙ্গবন্ধু) এই দেশকে সাজিয়ে দিচ্ছিলো, রাষ্ট্রের প্রতিটি সংগঠনকে যখন তৈরী করছিলো আমাদের মহান নেতা তখন তাকে থাকতে দেয়া হয়নি।

খুনি মোশতাক ও মেজর ডালিমের চক্র কিন্তু তাকে থাকতে দেয়নি। এরা শুধু পাকিস্তানি পেতাত্তাই নয় এরা বাংলাদেশসহ বহু দেশকে ধ্বংস করেছে। আজকে নতুন প্রজন্ম সামনে এসছে, তাঁদের কিন্তু এই বঙ্গবন্ধুর ইতিহাসকে মনে রাখতে হবে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ১০ টায় রাইফেল ক্লাবে জতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৪তম মৃত্যুবার্ষীকি উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভায় উপস্থিত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

তিনি আরো বলেন, স্বাধীনতার মহান স্থপতি বাংলার রাখাল রাজা যার ডাক শুনে হ্যামিলিওনের বাঁশি ওয়ালার মতো সমস্ত মানুষ ৭১’র যুদ্ধে নেমে এসেছিলো। তাই সমস্ত বিশ্ব তাকে মহান নেতা বলে।

তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমরা যাকে হারিয়েছি এই দিনে ৭৫’র ১৫ই আগস্টে। আজ থেকে ৪০ বছর আগে কোন এক শ্রাবন মাসের রাত্রিতে আমরা তাঁকে হারিয়েছি।

তাই আজ আমরা দিশেহারা। এই হারানোটা এক দিনে আসে নি। বাংলাদেশের মহার মুক্তি সংগ্রামে যখন সবাই এগিয়ে আসলো তখনই একটি কুচক্রী মহল বাংলাদেশের পতাকা ধ্বংষ করার জন্য ষড়যন্ত্র শুরু করে।

এ সময় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ র‌্যাব ১১’র সিও শমসের উদ্দিন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল, জেলা মহিলালীগের সভাপতি শিরীন বেগম, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চন্দনশীল প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২:৫৯:১৮   ১৪৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ