নানা কর্মসূচিতে শোকদিবস পালন করল বিজিবি

প্রথম পাতা » ছবি গ্যালারী » নানা কর্মসূচিতে শোকদিবস পালন করল বিজিবি
বৃহস্পতিবার, ১৫ আগস্ট ২০১৯



---

নানান ধরনের কর্মসূচি পালনের মধ্যদিয়ে এবারের জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী পালন করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এবারের জাতীয় শোকদিবসের কর্মসূচির মধ্যে ছিল বিজিবি সদর দপ্তরসহ সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটসমূহের মসজিদে খতমে কোরআন।
সকল সদস্যের উপস্থিতিতে জোহরের নামাজের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
জাতীয় শোক দিবস উপলক্ষে বিজিবির সকল স্থাপনায় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।
বৃহস্পতিবার সকালে রাজধানীতে আয়োজিত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের শোক র‌্যালিতে বিজিবির কর্মকর্তা ও অন্যান্য পদবীর সদস্যরা অংশগ্রহণ করেন। এছাড়া বিজিবি সদর দপ্তরসহ সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটসমূহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।
সকাল সাড়ে ১০টায পিলখানার বিজিবি সদর দপ্তরের বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।
আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম। বিজিবি মহাপরিচালক তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও উপদেশ অনুসরণের জন্য উপস্থিত সকলের প্রতি আহবান জানান। এছাড়া জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে এবং তার অসমাপ্ত কাজসমূহ সম্পন্নের লক্ষ্যে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেয়া সকল পদক্ষেপের সার্বিক সফলতা কামনা করেন।
অনুষ্ঠানে বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর বিস্তারিত আলোচনা করেন বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এএফএম জাহাঙ্গীর আলম। এছাড়া মূল আলোচক হিসেবে বক্তব্য রাখেন লে. কর্নেল আমিনুল হক, নায়েব সুবেদার মাহাবুবুল হক চৌধুরী ও সিপাহি ফাহিমা খাতুন।
আলোচকরা বঙ্গবন্ধুর শৈশবকাল থেকে শুরু করে তার সংগ্রামী রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। অনুষ্ঠানে পিলখানায় কর্মরত বিজিবির সকল পর্যায়ের কর্মকর্তা, সৈনিক ও বেসামরিক কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনীর উপর নির্মিত প্রামাণ্যচিত্র ‘অসমাপ্ত মহাকাব্য’ এবং বাংলাদেশ মিলিটারি একাডেমির প্রথম ব্যাচের পাসিং আউট প্যারেড অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ দেখানো হয়।

বাংলাদেশ সময়: ২৩:৩৫:০৪   ১০০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ