বাংলাদেশকে পাকিস্তানের তাবেদার রাষ্ট্রে পরিণত করতে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল - স্বাস্থ্যমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » বাংলাদেশকে পাকিস্তানের তাবেদার রাষ্ট্রে পরিণত করতে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল - স্বাস্থ্যমন্ত্রী
মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯



---

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাধ্যমে বাংলাদেশকে পাকিস্তানের তাবেদার রাষ্ট্রে পরিণত করার পরিকল্পনা করা হয়েছিল। ’৭৫-এর ঘাতকেরা কেবল জাতির পিতার উপরই প্রতিশোধ নেয়নি, তারা গোটা বাঙ্গালি জাতিয়তাবাদকেই নিশ্চিহ্ন করতে এই হত্যাকান্ড ঘটিয়েছিল।
আজ দুপুরে রাজধানীর আগারগাঁও নিউরোসায়েন্স হাসপাতালের অডিটোরিয়াম হলে জাতীয় শোক দিবসের সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
স্বাধীনতা চিকিৎসক পরিষদ নিউরোসায়েন্স হাসপাতাল কর্তৃক আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন অধ্যাপক ডা. দীন মোহাম্মদ।
শোক সভায় আরো বক্তব্য রাখেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ইকবাল আরসালান, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক, অধ্যাপক এম এ আজিজ, অধ্যাপক ডা. বদরুল আলম, ডা. জহিরুল হক চৌধুরী প্রমুখ।
জাহিদ মালেক আরো বলেন, খুনীদের ষড়যন্ত্রকে দুরাশায় পরিণত করে এদেশের জনগণ ও জাতির পিতার সুযোগ্য সন্তান আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে পাকিস্তানের থেকে অনেক বেশি অনন্য সাধারণ উচ্চতায় নিয়ে যাচ্ছেন। গোটা পরিবারকে হারিয়ে বঙ্গবন্ধু কন্যার মনে যে কষ্টের পাহাড় জমাট বেঁধেছিল তাতে কিন্তু তিনি কখনই ভেঙ্গে পরেননি। বঙ্গবন্ধু কন্যা আজ ধীরে ধীরে এখন গোটা বিশ্বের শীর্ষ নেতৃত্বের একজন হয়ে ওঠেছেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার গোটা পরিবার হারানোর কষ্টকে এখন শক্তিতে পরিণত করেছেন। শেখ হাসিনার মনোবল আজ এতটাই দৃঢ় যে, শত্রু শত কুট কৌশলগুলো তিনি নষ্ট করে দিয়ে দেশকে উন্নয়নের শীর্ষে নিয়ে গেছেন। কাজেই তিনি বেঁচে থাকতে আর কেউ বাংলাদেশকে নিয়ে ছিনিমিনি খেলতে পারবে না।

বাংলাদেশ সময়: ২৩:৩২:১৯   ১৪৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ