জয় দিয়ে শুরু করল ইংল্যান্ড

প্রথম পাতা » খেলাধুলা » জয় দিয়ে শুরু করল ইংল্যান্ড
শুক্রবার, ১ নভেম্বর ২০১৯



---

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। শুক্রবার (১ নভেম্বর) ক্রাইস্টার্চের হেগলি ওভালে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৩ রান করে স্বাগতিকরা। জবাবে ৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় সফরকারীরা।

এদনি টসে জিতে ফিল্ডিং বেছে নেন ইংলিশ অধিনায়ক ইয়ান মরগান। দুই ভাই স্যাম কারান আর টম কারানের হাত ধরে ভালো শুরু পায় ইংল্যান্ড। রানের গতি আটকে রেখে শুরুতেই মার্টিন গাপটিলকে ফিরিয়ে দেন স্যাম কারান। পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই আরেক ওপেনার কলিন মানরোকে (২১) প্যাভিলিয়নের পথ দেখান ক্রিস জর্ডান।

তৃতীয় উইকেটে দ্রুত রান তুলে রানের চাকা সচল রাখার চেষ্টা করেন কলিন ডি গ্রান্ডহোম ও টিম সেইফপার্ট। দলীয় ৭২ রানে গ্রান্ডহোম (১৯) ফিরলে ভেঙে যায় জুটি। তিন ওভার পরেই ২৬ বলে ৩২ রান করা সেইফার্ট বিদায় নেন। দলের পক্ষে সর্বোচ্চ ৪৪ রান করেন অভিজ্ঞ রস টেলস। তার ৩৫ বলের ইনিংসে ছিল ৩টি চার ও একটি ছয়। এছাড়া এক চার ও ২ ছয়ে ১৭ বলে ৩০ রান করেন ডারিল মিচেল। নির্ধারিত ২০ ওভারে স্বাগতিকরা সংগ্রহ করে ১৫৩ রান।

ইংল্যান্ডের হয়ে ক্রিস জরদান ২টি ও স্যাম কুরান, আদিল রশিদ ও পিটার ব্রাউন ১টি করে উইকেট নেন।

লক্ষ্য তাড়ায় ১১ রানে সাজঘরে ফেরেন ওপেনার ডেভিড মালান। দ্বিতীয় উইকেটে জনি বেয়ারস্টোকে নিয়ে ৩১ রানের জুটি গড়েন জেমস ভিঞ্চ। দলীয় ৬৮ রানে আউট হন বেয়ারস্টো (৩৫)। নতুন সঙ্গী মরগ্যানকে নিয়ে ৫৪ রান যোগ করেন ভিঞ্চ। এ সময়ে হাফ সেঞ্চুরি তুলে নেন ডানহাতি ব্যাটসম্যান। দুজনের ব্যাটে জয়ের পথে ছিল ইংল্যান্ড। কিন্তু ভিঞ্চ হাফ সেঞ্চুরির পর ইনিংস বড় করতে পারেননি।

৩৮ বলে ৫৯ রান করে আউট হন মিচেল স্ট্যানারের বলে। ৭ চার ও ২ ছক্কায় নিজের ইনিংসটি সাজান। কিউইদের হয়ে ৩টি উইকেট নেন এ বাঁহাতি স্পিনার। জয়ের বাকি কাজ সারেন মরগ্যান ও স্যাম বিলিংস। মরগ্যান ২১ বলে ৩৪ ও বিলিং ১১ বলে ১৪ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশ সময়: ১৫:৪১:৪৮   ১৬৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ঘরের মাঠে টানা দ্বিতীয় হার লিভারপুলের
ফিরলেন লিটন, নতুন মাইলফলক সাকিবের
জয় তুলে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সা
উইন্ডিজদের বিপক্ষে মুকিদুলের চার উইকেট
একদিন আগেই দ. আফ্রিকাকে হারিয়েছে পাকিস্তান
আবাহনী-মোহামেডান লড়াই আজ
সাকিব-তামিম-মাশরাফি পাচ্ছেন সেরা করদাতার পুরস্কার
বড় জয়ে পরের রাউন্ডে টটেনহাম
ল্যাম্পার্ড: চেলসির নায়ক থেকে খল নায়ক
বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

আর্কাইভ