জয়ে শুরু সালমাদের স্বর্ণ জয়ের মিশন

প্রথম পাতা » খেলাধুলা » জয়ে শুরু সালমাদের স্বর্ণ জয়ের মিশন
মঙ্গলবার, ৩ ডিসেম্বর ২০১৯



---

এসএ গেমসে জয়ে স্বর্ণ জয়ের মিশন শুরু করল বাংলাদেশ নারী ক্রিকেট দল। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকাকে ৭ উইকেটে হারিয়ে শুভসূচনা করেছে তারা।

মঙ্গলবার হিমালয় কন্যা নেপালের পোখারায় টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১২২ রান করেন লংকানরা। তাদের হয়ে ওপেনার উমেষা থিমাসিনি ৪৯ বলে ৫ চার ও ৪ ছক্কায় করেন সর্বোচ্চ ৫৬ রান। ওয়ানডাউনে নামা দলপতি হার্শিথা মাধবী ৩০ বলে করেন ৩৩ রান। এছাড়া আর কারো ব্যাট থেকে সেরকম রান আসেনি।

বল হাতে বাংলাদেশের হয়ে দারুণ পারফর্ম করেন নাহিদা আক্তার। ৪ ওভারে ৩২ রান খরচায় তুলে নেন ৪ উইকেট। তাকে সমর্থন জোগানো দলীয় অধিনায়ক সালমা খাতুন উইকেট না পেলেও শ্রীলংকা ব্যাটারদের চেপে ধরেন। ৪ ওভারে দেন মাত্র ১৩ রান।

পরে ব্যাট হাতে দলকে জয়ের পথ দেখিয়েছেন আয়েশা রহমান, ফারজানা হক ও সানজিদা ইসলাম। ফলে ১৮.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ। ওপেনার আয়েশা ৩৫ বলে ২ চার ও ১ ছক্কায় ২৯ রান করে বিদায় নেন।

তবে জয় নিয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন ফারজানা-সানজিদা। ১৮ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন ফারজানা। অপর প্রান্তে ৪৫ বলে ৮ বাউন্ডারিতে হার না মানা সর্বোচ্চ ৫১ রান করেন সানজিদা। তাদের ব্যাটে আরামসে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৫:১০:২৫   ১৬৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ঘরের মাঠে টানা দ্বিতীয় হার লিভারপুলের
ফিরলেন লিটন, নতুন মাইলফলক সাকিবের
জয় তুলে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সা
উইন্ডিজদের বিপক্ষে মুকিদুলের চার উইকেট
একদিন আগেই দ. আফ্রিকাকে হারিয়েছে পাকিস্তান
আবাহনী-মোহামেডান লড়াই আজ
সাকিব-তামিম-মাশরাফি পাচ্ছেন সেরা করদাতার পুরস্কার
বড় জয়ে পরের রাউন্ডে টটেনহাম
ল্যাম্পার্ড: চেলসির নায়ক থেকে খল নায়ক
বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

আর্কাইভ