নতুন কুঁড়ি থেকে রুপালি পর্দায় তিশা

প্রথম পাতা » ছবি গ্যালারী » নতুন কুঁড়ি থেকে রুপালি পর্দায় তিশা
মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮



---১৯৯৫ সালের কথা। সবে তখন ৯ বছরে পা দিয়েছেন হালের প্রথম সারির অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। নাম লিখিয়েছিলেন বিটিভিতে প্রচারিত নতুন কুঁড়ি প্রতিযোগিতায়। সেখানে অর্জন করেছিলেন প্রথম স্থান। কচি হাতে তুলে নিয়েছিলেন জাতীয় পুরস্কারের মতো বড় একটি সম্মাননা। সেই থেকে তার পথচলা শুরু। আজ সেই তিশার জন্মদিন। ১৯৮৬ সালের ২০ ফেব্রুয়ারি তিনি রাজশাহীদের জন্মগ্রহণ করেন। শুভ জন্মদিন তিশা।

ছোটবেলায় শিশুশিল্পী হিসেবে মূলত গান করতেন তিশা। ১৯৯৭ সালে হঠাৎ তার শখ হলো অভিনয় করবেন। করলেনও। অনন্ত হীরার ‘সাতপেড়ে কাব্য’ নামের একটি নাটকে শিশুশিল্পী হিসেবে প্রথম অভিনয় করেন তিনি। পরে ২০০৩ সাল থেকে অভিনয় ও মডেলিংয়ে পুরোদস্তুর ব্যস্ত হয়ে পড়েন। তবে যে গানের মাধ্যমে তার পরিচিতি সেই গানকে ভোলেননি নায়িকা। গড়ে তোলেন ‘তিশা এঞ্জেল ফোর’নামের একটি ব্যান্ড।

নতুন কুঁড়ির চ্যাম্পিয়ন সেই তিশা এখন বাংলাদেশের একজন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী। টিভি নাটকের মাধ্যমে অভিনয়জীবন শুরু হলেও ইতিমধ্যে বেশ কয়েকটি চলচ্চিত্রেও কাজ করেছেন তিনি। খুব অল্প সময়ের মধ্যে নাট্য ও চলচ্চিত্র জগতের সব শ্রেণির দর্শকের কাছে জনপ্রিয় হয়ে ওঠেন এই অভিনেত্রী।

তিশার চলচ্চিত্রে অভিষেক হয় স্বামী মোস্তফা সরয়ার ফারুকীর হাত ধরে। ২০০৯ সালে ফারুকীর পরিচালনায় ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ ছবিতে নায়িকার চরিত্রে অভিনয় করেন তিনি। জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের বিপরীতে অভিনয় করে প্রথম ছবিতেই শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে অর্জন করেন ‘মেরিল প্রথম আলো পুরস্কার’।

ক্যারিয়ারে এখন পর্যন্ত ৯টি ছবিতে অভিনয় করেছেন তিশা। শাকিব খানের বিপরীতে তার ‘রানা পাগলা’ মুক্তি না পেলেও গত ১ ডিসেম্বর মুক্তি পায় তৌকির আহমেদ পরিচালিত জীবন ও জীবিকা নির্ভর গল্পে নির্মিত ছবি ‘হালদা’। তিশা অভিনীত ছবিগুলোর মধ্যে চারটিরই পরিচালক তার স্বামী মোস্তফা সরয়ার ফারুকী। ২০১০ সালের ১৬ জুলাই তিনি নির্মাতা ফারুকীকে বিয়ে করেন।

বাংলাদেশ সময়: ১২:৪৯:৫১   ৫৩৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ