‘শামসুজ্জোহা স্কুল হবে পূর্নাঙ্গ কৃষি বিদ্যালয়’

প্রথম পাতা » ছবি গ্যালারী » ‘শামসুজ্জোহা স্কুল হবে পূর্নাঙ্গ কৃষি বিদ্যালয়’
মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০১৮



---বন্দরের মুছাপুর ইউনিয়নের ত্রিবেনীতে শামসুজ্জোহা এমবি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়কে সম্পূর্নভাবে কৃষি বিদ্যালয় করার ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। সেই সাথে তিনি নিজ অর্থায়নে নির্মিত সবগুলো স্কুলকে কলেজে রূপান্তর করা হবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) দুপুরে স্কুল মাঠে মরহুম শামসুজ্জোহার ৩১তম মৃত্যু বাষির্কী ও ভাষা সৈনিক মরহুমা নাগিনা জোহা স্মরণে আয়োজিত দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

একেএম শামসুজ্জোহা ছিলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, বাংলাদেশ আওয়ামীলীগের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য, স্বাধীনতা পদক প্রাপ্ত মুক্তিযোদ্ধা(মরনোত্তর) সাবেক গণ পরিষদ এবং প্রথম সংসদের সদস্য। তিনি নারায়ণগঞ্জ-৫ ও ৪ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান ও শামীম ওসমানের বাবা।

তিনি আরো বলেন, এই স্কুলটি আমার বাবার নামে নামকরণ করা হয়েছে। আমার ভাই নাসিম ওসমান যখন স্কুলটির জন্য জমি কিনেছিলো তখন তাঁর কাছে টাকা ছিলো না। আমার কাছে টাকার জন্য গিয়ে ছিলো কিন্তু তখন আমি বিষয়টি বুঝতে পারি নাই। যে স্কুলটি এই এলাকার মানুষের জন্য কতটা প্রয়োজন ছিল। নাসিম ওসমানের মৃত্যুর পর আমাকে দায়িত্ব নিতে হয়েছে। আমি এলাকায় এসে দেখেছি নাসিম ওসমান বন্দরের মানুষকে নিয়ে কথাটা ভাবতেন। আমার বাবাও এই এলাকার সংসদ সদস্য ছিলেন। আমি সংসদ সদস্য হওয়ার পর বন্দর উপজেলায় ৫টি ইউনিয়নে ৫টি স্কুল নির্মাণ করেছি। যার মধ্যে নাসিম ওসমান মডেল হাইস্কুল এবং নাগিনা জোহা উচ্চ বিদ্যালয় রয়েছে। আগামী ৭ মার্চ আমার মা মরহুমা নাগিনা জোহার মৃত্যু বার্ষিকী, এবং ৩০এপ্রিল নাসিম ওসমানের মৃত্যু বার্ষিকী। তাদের নামে স্কুল গুলোতেই তাদের মৃত্যু বার্ষিকী পালন করা হবে।

12-1এ সময় আরো উপস্থিত ছিলেন-জেলা জাতীয় পার্টির আহবাক আবুল জাহের, মহানগর জাতীয় পার্টির আহবায়ক সানাউল্লাহ সানু, সদস্য সচিব আকরাম আলী শাহীন, জাপা নেতা রোটারিয়ান গিয়াসউদ্দিন, আজিজুল হক, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কামরুল হাছান মুন্না, মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যান মাকসুদ হোসেন, ধামগড় ইউনিয়নের চেয়ারম্যান মাসুম আহম্মেদ, মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান এম এ সালাম, বন্দর ইউনিয়নের চেয়ারম্যান এহসান উদ্দিন, ছাত্র সমাজ নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ফয়সাল আহম্মেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮:৩৮:২৩   ৬৭৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ