ফিক্সিংয়ের আসল ঘাঁটি ভারত: আকিব জাভেদ

প্রথম পাতা » আন্তর্জাতিক » ফিক্সিংয়ের আসল ঘাঁটি ভারত: আকিব জাভেদ
শুক্রবার, ৮ মে ২০২০



---

ক্রিকেটবিশ্বে ফিক্সিংয়ের ঘাঁটি হিসেবে সুপরিচিত পাকিস্তান। নিয়মিত বিরতিতে ম্যাচ গড়াপেটায় জড়ান দেশটির ক্রিকেটাররা। এমনকি পাক বোর্ডের (পিসিবি) কর্মকর্তারা ছাড়াও স্থানীয় লোকজন।

বিষয়টি ভালো করেই জানার কথা পাকিস্তানের সাবেক পেসার আকিব জাভেদের। তবে তিনি বলছেন ভিন্নকথা। কাচের ঘরে থেকে চিরবৈরী দেশ ভারতের দিকে ঢিল ছুড়েলেন এ গতিতারকা। বললেন চিরশত্রু পড়শী দেশটিই ফিক্সিংয়ের আস্তানা। সেখান থেকেই ক্রিকেটবিশ্বে ফিক্সিং ছড়ায়। ভারতই জুয়াড়িদের আখড়া।

আকিব জাভেদ বলেন, আইপিএল নিয়ে এর আগেও অনেক প্রশ্ন উঠেছে। আমার মনে হয়, ম্যাচ পাতানোর আসল ঘাঁটি ভারত। দেশটিই সব কুখ্যাত জুয়াড়িদের ডেরা। বিশ্বে তুমুল জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ভারতীয় টি-টোয়েন্টি লিগে বেটিংকাণ্ড কতদূর গড়িয়েছিল তা আমাদের সবারই জানা।

তিনি বলেন, ক্যারিয়ারে জুয়াড়িদের কাছ থেকে একাধিকবার ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েছি। কিন্তু অনৈতিক হওয়ায় আমি কখনও তা গ্রহণ করিনি। সঙ্গে সঙ্গে প্রত্যাখ্যান করেছি। এ জন্য আমাকে অনেক মূল্য বা খেসারত দিতে হয়েছে।

৪৭ বছর বয়সী ডানহাতি এ ফাস্ট বোলার বলেন, ফিক্সারদের প্রস্তাবে সাড়া দিইনি বলেই আমার ক্যারিয়ার দ্রুত শেষ হয়ে গেছে। এমনকি আমি পাকিস্তানের কোচ হতেও পারিনি।

আকিব জাভেদ বলেন, আমি ফিক্সিং মাফিয়াদের বিরুদ্ধে মুখ খুলেছিলাম। সেজন্য আমার খেলোয়াড়ি জীবন মাঝপথেই ধ্বংস হয়ে গেছে। তাদের বিরুদ্ধে সোচ্চার হলে বেশি দূর এগোনো যায় না। কুচক্রী মহলের সঙ্গে পিসিবির যোগসূত্র ছিল বলেও ইঙ্গিত করেন তিনি।

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া

বাংলাদেশ সময়: ১৪:২২:০০   ১৫০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


কানাডায় এলোপাথাড়ি গোলাগুলি, চার বাংলাদেশি আহত
মিয়ানমারের সামরিক অভ্যুত্থান ব্যর্থ করতে চায় জাতিসংঘ - গুতেরেস
ব্রাজিলে করোনায় ২ লাখ ২৭ হাজার ৫৬৩ জনের মৃত্যু
করোনায় বিশ্বে মৃত্যুর সংখ্যা ২২ লাখ ৭৬ হাজার ছাড়াল
ঘরের মাঠে টানা দ্বিতীয় হার লিভারপুলের
ফেসবুক বন্ধ করল মিয়ানমারে সামরিক জান্তা
করোনার বিরুদ্ধে ৯২ শতাংশ কার্যকর স্পুটনিক ভি
করোনার ছোবলে থামছে না প্রাণহানি, মৃত্যুর সংখ্যা ২২ লাখ ৪৭ হাজার
মিয়ানমার ইস্যুতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠক আজ
তুর্কি নিয়ন্ত্রিত উত্তর সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে ১২ জন নিহত

আর্কাইভ