খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২২তম বৈঠক অনুষ্ঠিত

প্রথম পাতা » ছবি গ্যালারী » খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২২তম বৈঠক অনুষ্ঠিত
বৃহস্পতিবার, ১৫ মার্চ ২০১৮



---দশম জাতীয় সংসদের খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২২তম বৈঠক আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সভাপতি মোঃ আব্দুল ওয়াদুদ এমপি বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠক কমিটির সদস্য ও মন্ত্রী মোঃ কামরুল ইসলাম এমপি, আ,ক,ম বাহাউদ্দীন এমপি, মোঃ হাসিবুর রহমান স্বপন এমপি, খন্দকার আবদুল বাতেন এমপি এবং বেগম শিরিন নাঈম এমপি অংশগ্রহণ করেন।

বৈঠকে ২১তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করা হয় এবং এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তরের অধীনস্থ বিভিন্ন সংস্থার শূন্য পদ ও পদসমূহ পূরণের ক্ষেত্রে গৃহীত ব্যবস্থা সম্পর্কে তথ্য উপস্থাপন ও এ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। কমিটি মন্ত্রণালয় ও অধিদপ্তরের জনবলের অভাবে কাজের গতি যাতে শ্লথ হয়ে না যায় সেজন্য শূন্য পদসমূহ দ্রুত পূরণ করার জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

বৈঠকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয় এবং কমিটি দেশের জনগণের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে গঠিত কমিটির কার্যক্রম জোরদার, খাদ্যে ভেজালরোধে ব্যবস্থা গ্রহণ, গঠিত মোবাইল কোর্টের কার্যক্রম জোরদার এবং দায়ীদের চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

বৈঠকে নির্মণাধীন সাইলো ও খাদ্য গুদাম নির্মাণের অগ্রগতি নিয়ে আলোচনা হয় এবং নির্মাণাধীন সাইলো ও খাদ্য গুদামসমূহ দ্রুত নির্মাণ শেষ করার পাশাপাশি অধিক পরিমান খাদ্য মজুদ রাখতে মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে খাদ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬:১৬:১৪   ৪২৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ