ইটভাটায় চাঁদাবাজির সময় গ্রেফতারকৃত হালুয়াঘাটের ৬ কর্মকর্তা কারাগারে

প্রথম পাতা » আইন আদালত » ইটভাটায় চাঁদাবাজির সময় গ্রেফতারকৃত হালুয়াঘাটের ৬ কর্মকর্তা কারাগারে
বৃহস্পতিবার, ১৫ মার্চ ২০১৮



---ময়মনসিংহের হালুয়াঘাটে পরিবেশ কর্মকর্তার পরিচয়ে বিভিন্ন ইটভাটায় চাঁদাবাজি করার সময় ছয় ভুয়া পরিবেশ কর্মকর্তাকে পুলিশ গ্রেফতারের পর আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে। এ সময় তাদের ব্যবহৃত একটি প্রাইভেটকারও (ঢাকা মেট্রো ক ০৩-৭৩৫১) জব্দ করে পুলিশ। এ ঘটনায় মেজর ব্রিকস ইটভাটার ব্যবস্থাপক উত্তম কুমার সরকার বাদী হয়ে হালুয়াঘাট থানায় মামলা দায়ের করেছেন।

বুধবার ১৪ মার্চ বিকেলে হালুয়াঘাট উপজেলার ধুরাইল গ্রামের হেলাল উদ্দিন (৪৫), বরিশালের মুলাদি উপজেলার ওমর আলী (৪৫), ভোলার লালমোহন উপজেলার আশুলি গ্রামের জসীম উদ্দিন (৩৫), গাজীপুরের গজারিয়াপাড়া গ্রামের রবিউল ইসলাম (৩০), কালিয়াকৈর উপজেলার পূর্ব চানপুর গ্রামের মকবুল (২৫) এবং দিনাজপুরের হাকিমপুর উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামের রবিউল ইসলাম (৩০)কে হালুয়াঘাট থানা পুলিশ একটি মামলায় গ্রেফতার দেখিয়ে ময়মনসিংহ আদালতে সোপর্দ করলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তার আগে গত ১৩ মার্চ মঙ্গলবার দিনব্যাপী এই ছয়জন হালুয়াঘাটের এসবিএম ব্রিকস, সিসিভি ব্রিকস ও শাপলা ব্রিকস এলাকায় গিয়ে নিজেদের পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা দাবি করে পাঁচ হাজার থেকে ছয় হাজার টাকা করে চাঁদা আদায় করতে থাকেন। এ সময় ইটভাটা মালিকদের সন্দেহ হলে তাদের চ্যালেঞ্জ করা হয়। পরে জনৈক ইটভাটা মালিক মোঠো ফোনে পরিবেশ অধিদপ্তরে কথা বলে জানতে পারেন, ওই ছয়জন অধিদপ্তরের কেউ নন। এসময় ইটভাটার শ্রমিকরা তাদের আটক করে পুলিশকে খবর দেয়। এ খবর পেয়ে হালুয়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম মিয়া ফোর্স নিয়ে ঘটনাস্থল গিয়ে তাদের আটক করেন। পরে
এ ঘটনায় মেজর ব্রিকস ইটভাটার ব্যবস্থাপক উত্তম কুমার সরকার বাদী হয়ে হালুয়াঘাট থানায় মামলা দায়ের করেন।

হালুয়াঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম মিয়া এ ব্যাপারে জানান, বিভিন্ন ইটভাটায় চাঁদাবাজির সময় গ্রেফতারকৃত ছয় ভুয়া পরিবেশ কর্মকর্তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে এবং তাদের ব্যবহৃত একটি প্রাইভেটকারও (ঢাকা মেট্রো ক ০৩-৭৩৫১) জব্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬:৫১:০২   ৪৮৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আইন আদালত’র আরও খবর


এমসি কলেজে দলবেঁধে ধর্ষণ: আদালত পরিবর্তন চেয়ে হাইকোর্টে আবেদন
পিকে হালদারের সহযোগী শঙ্খ ব্যাপারী কারাগারে
নির্বাচন কমিশনারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ফের রাষ্ট্রপতির কাছে চিঠি
আর্থিক বিচারে এখতিয়ার বাড়লো সিভিল কোর্টের
সাবেক বিচারক শাহবাগ থানায় মেয়ের বিরুদ্ধে জিডি করলেন
কারাগারে ফরিদপুরের দুই ইউপি চেয়ারম্যান
নারী সাক্ষীর সঙ্গে অশোভন আচরণ করায় বিচারক প্রত্যাহার
রাজধানীতে মা-ছেলে হত্যা মামলায় স্বামীসহ ৩ জনের মৃত্যুদণ্ড
বিকৃত যৌন আচরণের শিকার হচ্ছে নারী ও শিশুরা
মাদক মামলায় পাপিয়া ও তার স্বামীর বিচার শুরু

আর্কাইভ