ফতুল্লায় ৫’শ টাকায় নিষিদ্ধ অবৈধ ইজিবাইকের অবৈধ প্লেট!

প্রথম পাতা » ছবি গ্যালারী » ফতুল্লায় ৫’শ টাকায় নিষিদ্ধ অবৈধ ইজিবাইকের অবৈধ প্লেট!
বৃহস্পতিবার, ২৯ মার্চ ২০১৮



---নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার উত্তর কাশিপুর এলকায় সরকার নিষিদ্ধ অবৈধ ইজি বাইকের (অটো রিক্রা) অবৈধ প্লেট দিয়ে চলাচলের ব্যবস্থা করে মোটা অংকের টাকা হতিয়ে নেওয়ার পায়তারা করছে স্থানীয় কতিপয় প্রভাবশালী মহলের ব্যাক্তিরা! এমনই গুঞ্জন শোনা যাচ্ছে ঢাকা-মুন্সিগঞ্জ সড়কের মোক্তারপুর টু পঞ্চবটি মোড় এলাকায় চলাচলরত সাধারন ইজি বাইক (অটো রিক্রা) চালকদের কাছ থেকে!
বৃগস্পতিবার (২৯মার্চ) সকালে এ বিষয়ে জানতে ফতুল্লার উত্তর কাশিপুর, ভোলইল, মোক্তারপুর, পঞ্চবটি মোড় এলাকায় চলাচলকালে নাম প্রকাশ না করার শর্তে এই সড়কে চলচালরত একাধিক ইজি বাইক চালকরা জানান, প্রতি গাড়ির প্লেটের জন্য তাদের কাছ থেকে নেওয়া হচ্ছে সাড়ে ৫’শ টাকা করে। । গত ২৮মার্চ বুধবার ঢাকা-মুন্সিগঞ্জ সড়কের মোক্তারপুর টু পঞ্চবটি মোড় এলাকায় চলাচলরত ১’শ গাড়ির প্লেট যার মূল্য ৫৫,০০০/ (পঞ্চান্ন হাজার) টাকা ইতিমধ্যেই দেওয়া হয়েছে বলে জানায় ইজি বাইক চালকরা ! পঞ্চবটি মোক্তারপুল ছাড়াও কাশিপুর দেওয়ানবাড়ি থেকে জিমখানা, কাশিপুর হাটখেলা থেকে জিমখানা,ভোলাইল থেকে ডায়মন্ড সিনেমা হল পর্যন্ত কাশিপুর খিল মার্কেট থেকে জিমখানা সড়কে এসব অবৈধ ইজি বাইকের প্লেট দেওয়া হবে বলেও জানা যায়!
তারা আরো জানায়, ইজি বাইক চলচলের জন্য শ্রমিক মালিক ঐক্য পরিষদ নামের একটি সমিতি করেছেন স্থনীয় উত্তর কাশিপুর এলাকার জজ মিয়ার ছেলে মোঃ শাহিন। এই সমিতির সভাপতির দায়িত্বে রয়েছেন মোঃ শাহিন এবং সাধারন সম্পাদকের দায়িত্বে রয়েছেন শহিদুল্লা খোকন। এ দুজনের নেতৃত্বে ও নিয়ন্ত্রনে মোক্তারপুর টু পঞ্চটি সড়ক সহ বাকি চারটি সড়কে চলাচল করছে সরকার নিষিদ্ধ প্রায় ৩/৪ হাজারের মতো ইজি বাইক (অটো রিক্রা)! প্লেট বাবদ যার মূল্য দাড়াবে ২২,০০০০০/ (বাইশ লাখ) টাকা!
এ বিষয়ে জানতে মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মোঃ শাহিনের মুঠো ফোনে ফোন করলে তিনি অপর প্রান্ত থেকে প্রশ্ন করেন কে আপনি? সাংবাদিক পরিচয় পেয়ে তিনি বলেন, আমি সংগঠনের সভাপতি এ বিষয়ে আপনি কিছু জানতে চাইলে সরারসরি আমার অফিসে আসবেন ফোনে এসব কথা বলা যায় না। ইউনিয়ন পরিষদ, জেলা প্রশাসন, জেলা পরিষদ কার কাছ থেকে এসব অবৈধ ইজিবাইক (অটোরিক্রার) নাম্বার প্লেট তিনি ব্যবহারের জন্য অনুমতি দিলেন? এর উত্তরে তিনি বলেন, আমার অফিসে আসেন আর এসে কাগজপত্র দেখে যান। ( কথোপোকথনটির অডিও রেকর্ড সংরক্ষিত রয়েছে)।

বাংলাদেশ সময়: ২১:২৭:৪১   ১০৪৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ