দারিদ্রতা দূর করে গড়ে তোলা হবে সমৃদ্ধ আলোকিত বাংলাদেশ : স্পীকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » দারিদ্রতা দূর করে গড়ে তোলা হবে সমৃদ্ধ আলোকিত বাংলাদেশ : স্পীকার
শনিবার, ৩১ মার্চ ২০১৮



---নিউজ২নারায়ণগঞ্জ : বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বর্তমান শিক্ষার্থীদের মাঝেই তৈরী হচ্ছে ভবিষ্যতের নেতৃত্ব। জ্ঞান অর্জনের শ্রেষ্ঠ সময় শিক্ষা জীবন। এসময়কে কাজে লাগিয়ে তথ্য প্রযুক্তি নির্ভর শিক্ষায় শিক্ষিত হতে তিনি শিক্ষার্থীদের প্রতি উদাত্ত্ব আহবান জানান।

তিনি আজ হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত ’ শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি’ উৎসবে প্রধান অতিথির বক্তৃতাকালে এসব কথা বলেন।

স্পীকার বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। সামাজিক নিরাপত্তা এবং অর্থনৈতিক সকল সূচকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। নারীর ক্ষমতায়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উপনীত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিনত হবে। দারিদ্রতা দূর করে গড়ে তোলা হবে সমৃদ্ধ আলোকিত বাংলাদেশ।

তিনি বলেন, মার্চ মাস গৌরব ও অহংকারের মাস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ নয় মাস স্বশস্ত্র সংগ্রামের মাধ্যমে ৩০ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময় বাংলাদেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধু এবং বাংলাদেশ একই সূত্রে গাঁথা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন এবং হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তৃতা প্রদান করেন হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য মাহবুব আলী, হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খান এবং শায়েস্তাগঞ্জের পৌর মেয়র মো: খালেক মিয়া।

---অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি হিসেবে বক্তৃতা করেন বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি ও স্কুলের প্রাক্তন শিক্ষার্থী বিচারপতি সৈয়দ জে আর মোদাচ্ছির হোসেন।

এসময় তিনি শতবর্ষ পূর্তি উৎসব স্বরণিকার মোড়ক উন্মোচন করেন।

এর আগে স্পীকার শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের বিদ্যমান একাডেমিক ভবন উর্ধ্বমূখী সম্প্রসারণ এবং শতবর্ষ স্বারক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

সাবেক সচিব অশোক মাধব রায় এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হবিগঞ্জের জেলা প্রশাসক, পুলিশ সুপার, শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রবীন -নবীন শিক্ষার্থীবৃন্দ এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বাংলাদেশ সময়: ১৫:৪০:১৮   ৫০৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ