চাঁদপুরে প্রধানমন্ত্রী

প্রথম পাতা » চট্টগ্রাম » চাঁদপুরে প্রধানমন্ত্রী
রবিবার, ১ এপ্রিল ২০১৮



---প্রায় আট বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁদপুর সফরে এসেছেন। বেলা ১১টার দিকে বিশেষ হেলিকপ্টারে প্রধানমন্ত্রী চাঁদপুরে এসে পৌঁছান।

বেলা সোয়া ১১টার দিকে চাঁদপুরের হাইমচরে স্কাউটসের ষষ্ঠ কমডেকা (কমিউনিটি ডেভেলপমেন্ট ক্যাম্প) উদ্বোধন করতে যান প্রধানমন্ত্রী।

বাংলাদেশ স্কাউটের প্রধান ও এসডিজি বিষয়ক সমন্বয়ক আবুল আলাম আজাদ এবং কমডেকা প্রধান ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোজাম্মল হক খান তাকে স্বাগত জানান।

এরপর কমডেকা স্কার্ফ, টুপি ও ক্যাপ পরিয়ে প্রধানমন্ত্রীকে বরণ করা হয়। এরপর প্রধানমন্ত্রীকে কমডেকা পতাকা হস্তান্তর করা হয়। পরে স্কাউট সদস্যরা প্রধানমন্ত্রীকে মার্চপাস্ট করে সালাম জানান। স্কাউটসের প্রার্থনা সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন হয়।

স্কাউটসের ষষ্ঠ কমডেকায় ভারত-নেপাল থেকে স্কাউট এসেছে। মার্কিন যুক্তরাষ্ট্র থেকেও একজন স্কাউট এতে যোগ দিয়েছে।

১৯০৭ সালে স্কাউটের প্রথম সূচনা হয়। অবিভক্ত ভারতে এটা হয় ১৯২০ সালে। স্বাধীনতার পর ১৯৭২ সালের ১১ সেপ্টেম্বর রাষ্ট্রপতির আদেশে বাংলাদেশ বয়েজ স্কাউট সমিতি হয়। ১৯৭৮ সালের ৩০ ডিসেম্বর বয়েজ স্কাউট সমিতির নাম হয় বাংলাদেশ স্কাউটস।

স্কাউট, রোবার স্কাউট ও গার্ল স্কাউট মিলিয়ে সাড়ে সাত হাজার স্কাউট অংশ নিয়েছে ষষ্ঠ কমডেকায়। মোট স্কাউট সংখ্যা ১৫ লাখ ৭০ হাজার ৪৮৮। দুই লাখ গার্ল স্কাউট। ২০১৭ সালের স্কাউটে মেয়েদের অংশগ্রহণ বিষয়ে সিদ্ধান্ত হয়।

বিকালে প্রধানমন্ত্রী জেলা সদরে যাবেন এবং চাঁদপুর স্টেডিয়াম থেকে ২৩টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ২৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। আওয়ামী লীগের সভাপতি একই স্থান থেকে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন।

প্রধানমন্ত্রীর চাঁদপুর সফর উপলক্ষ্যে জেলায় উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। তিনি আট বছর পর চাঁদপুর সফরে এসেছেন। জেলা হাইমচর উপজেলার সড়কগুলো সুসজ্জিত করা হয়েছে। তোরণ, বিলবোর্ড ও ফেস্টুনে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার প্রতিকৃতির সঙ্গে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড প্রদর্শিত হচ্ছে। এ ছাড়া আসন্ন সংসদ নির্বাচনে মনোয়ন প্রত্যাশী দলীয় নেতারাও অনেক তোরণ নির্মাণ করেছেন।

বাংলাদেশ সময়: ১২:৩৮:৫৩   ৩৮০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


ফিরলেন লিটন, নতুন মাইলফলক সাকিবের
চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ছাড়ালো
গুলির উৎস খুঁজতে গিয়ে মিলল অস্ত্রের কারখানা!
ফেনী শর্শদীর ইউপি চেয়ারম্যান সাময়িক বহিষ্কৃত
চট্টগ্রামের নির্বাচনেও মাঠে ছিল না বিএনপি - তথ্যমন্ত্রী
সহিংসতা-সংঘর্ষ-ইভিএম ভাঙচুর: ২ কেন্দ্রের ভোট স্থগিত
অপহরণের ৫ দিন পর মাদরাসাছাত্র উদ্ধার, আটক বাবুর্চি
চট্টগ্রামে আওয়ামী লীগ প্রার্থীর স্ত্রীর ওপর বিএনপির হামলা
মধ্যরাতে বন্যহাতির তাণ্ডব, প্রাণ গেল ২ কিশোরের
বিত্ত কখনো রাজনীতি নিয়ন্ত্রণ করতে পারে না - তথ্যমন্ত্রী

আর্কাইভ