আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সাব কমিটির প্রথম সভা

প্রথম পাতা » ছবি গ্যালারী » আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সাব কমিটির প্রথম সভা
সোমবার, ৯ এপ্রিল ২০১৮



---বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সাব-কমিটির প্রথম সভা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ ইন্সটিটিউটে (আইইবি) অনুষ্ঠিত হয় রোববার। প্রথম সভায় সাব-কমিটির ভবিষ্যৎ পরিকল্পনা ও এখন পর্যন্ত আন্তর্জাতিক সম্পর্ক তৈরিতে নেয়া বিভিন্ন কার্যকর পদক্ষেপ নিয়ে আলোচনা করা হয়। কমিটির সভা শেষে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে পুষ্পস্তবক অর্পণ করে কমিটির সদস্যরা।

অ্যাম্বাসেডর মুহাম্মদ জামিরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। অনুষ্ঠানে সাব কমিটির দায়িত্ব ও করণীয় বিষয়ে আলোকপাত করেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. দীপু মনি (এমপি) ও ফারুক খান। সাব-কমিটির সাধারণ সম্পাদক ড. শাম্মী আহমেদের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন সদস্য এমপি রাজী মোহাম্মদ ফখরুল ও এমপি অধ্যাপক মো. হাবিবে মিল্লাত।

কমিটির সাধারণ সম্পাদক বলেন, ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আন্তর্জাতিক ও কূটনৈতিক অর্জন থেকে শুরু করে বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তর্জাতিক ও কূটনৈতিক অঙ্গনে অর্জন ও কার্যক্রমগুলো নিয়ে এই ডকুমেন্টারি প্রস্তুত করা হবে। বিশ্বাঙ্গনে বাংলাদেশের অর্জনগুলো তুলে ধরাই এই ডকুমেন্টারি তৈরির মূল উদ্দেশ্য।

আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সাব কমিটির প্রথম সভা

সভা প্রসঙ্গে কমিটির সদস্য ব্যারিস্টার শাহ আলী ফারহাদ বলেন, অ্যাম্বাসেডর জামির এবং ড. শাম্মি আহমেদের নেতৃত্ব আমাদের এই সাব কমিটি আন্তর্জাতিক সম্পর্ক উন্নয়ন ও কূটনৈতিক বিভিন্ন সমস্যার সমাধানে দেশের জন্য কার্যকর পদক্ষেপ রাখতে সক্ষম হবে বলে আমি আশাবাদী। এখন পর্যন্ত এই কমিটি বাংলাদেশকে বিশ্বের কাছে তুলে ধরতে বেশ কিছু কার্যকর পদক্ষেপ নিয়েছে। সামনে আরো বেশ কিছু কর্ম পরিকল্পনা রয়েছে আমাদের। আশা করছি শিগগিরই আমরা বিষয়টি নিয়ে কথা বলব।

২০১৭ সালে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুসারে আন্তর্জাতিক বিষয়ক সাব-কমিটির চেয়ারম্যান ও সেক্রেটারির নাম ঘোষণার পর এই প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫:৫৬:২৩   ৫১৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ