সাংবাদিক ইলিয়াস হত্যা মামলার সুষ্ঠু তদন্ত দাবি স্ত্রীর

প্রথম পাতা » আইন আদালত » সাংবাদিক ইলিয়াস হত্যা মামলার সুষ্ঠু তদন্ত দাবি স্ত্রীর
বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০২০



---

নিউজটুনারায়ণগঞ্জ : সংবাদ প্রকাশের জেরে নারায়ণগঞ্জে বন্দর উপজেলার জিওধরা গ্রামে স্থানীয় সাংবাদিক ইলিয়াসকে হত্যার পর মামলাকে ভিন্ন খাতে নিতে চেষ্টা করছে স্থানীয় প্রভাশালী চক্র। এই অবস্থায় মামলার সুষ্ঠু তদন্ত ও হত্যার ন্যায় বিচার দাবি করেছেন নিহতের স্ত্রী জুলেখা বেগম।
রাজধানীর বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) মিলনায়তনে বৃহস্পতিবার আয়োজিত সাংবাদিক সম্মেলনে জুলেখা বেগম তার দাবি নিয়ে হাজির হন।

লিখিত বক্তব্যে বলেন, তার স্বামী ইলিয়াস হোসেন দৈনিক স্বদেশ আমার পত্রিকার বন্দর প্রতিনিধি ছিলেন। এর আগে তিনি স্থানীয় বিজয় পত্রিকাতে বন্দর প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। একসময় সৌদিপ্রবাসী ও পরে এলাকায় ফিরে মাদকের কারবারি ও চোরাই গ্যাস সিন্ডিকেট নিয়ন্ত্রণকারী মাসুদ প্রধান ও তার ভাইয়ের মাদক ব্যবসা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে স্থানীয়রা অতিষ্ঠ ছিল।

স্থানীয়দের অনুরোধে প্রায় ৩ মাস আগে মাসুদ প্রধান গংদের চোরাই গ্যাস সিন্ডিকেট ও মাদক কারবার বিষয়ে একটি প্রতিবেদন লেখেন। প্রতিবেদন প্রকাশিত হওয়ার পর মাসুদ ও তার সহযোগীরা আমার স্বামীকে হুমকি ধামকি এবং টর্চার সেলে ধরে নিয়ে নির্যাতন করে। বিষয়টি পত্রিকার সম্পাদক মো. সেন্টুকে জানালে তিনি মীমাংসার আশ্বাস দেন এবং থানায় জিডি বা মামলা করা থেকে বিরত রাখেন।

সেন্টু কৌশলে মাসুদের কাছ থেকে কিছু আর্থিক সুবিধা নিয়ে তার পক্ষ নিয়ে কাজ করে। গত ১১ অক্টোবর রাত সাড়ে ৮টার দিকে ইলিয়াস জিওধরা বাজার থেকে রুস্তপুরগামী রাস্তার প্রবেশমুখ দিয়ে বাসা ফেরার সময় মাসুদের লোকজন তার ওপর হামলা করে। তারা সাংবাদিক ইলিয়াসকে এলোপাতাড়ি মারধর ও ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে লোকজন এগিয়ে এসে ইলিয়াসকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় আমি স্থানীয় মাদক কারবারি ও সন্ত্রাসী আদমদপুরের জামালের ছেলে তুষার (২৮) ও হাসনাত আহমেদ তুর্জয়, জিওধরার নূরুল মিয়ার ছেলে মাসুদ (৩৬), আবদুল বাতেনের ছেলে সাগর (২৬), ফালানের ছেলে পাভেল (২৫), হামিদ মিয়ার ছেলে হযরত আলী (৫০), মিছির আলী (৫৩) ও মিনা (৬০)-সহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা করি।

মামলার পর স্থানীয় একটি চক্র মূল আসামিদের বাঁচাতে মামলাটি ভিন্ন খাতে নেয়ার চেষ্টা করছে। তারা পুলিশকেও বিভ্রান্তকর তথ্য দিয়ে আমার আত্মীয়স্বজনের বিরুদ্ধে খেপিয়ে তুলছে। মাদক কারবারিদের বাঁচাতে নানামুখী তৎপরতার কারণে হত্যা মামলাটির সঠিক তদন্ত নিয়ে আমাদের মধ্যে শঙ্কা দেখা দিয়েছে। এমনকি নারায়ণগঞ্জের স্থানীয় প্রশাসনের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা আমাদেরই আত্মীয়-স্বজনকে এই মামলায় ফাঁসিয়ে দেয়ার হুমকি দিচ্ছে ।

বাংলাদেশ সময়: ১৬:৪৬:৪৭   ১৩৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আইন আদালত’র আরও খবর


এমসি কলেজে দলবেঁধে ধর্ষণ: আদালত পরিবর্তন চেয়ে হাইকোর্টে আবেদন
পিকে হালদারের সহযোগী শঙ্খ ব্যাপারী কারাগারে
নির্বাচন কমিশনারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ফের রাষ্ট্রপতির কাছে চিঠি
আর্থিক বিচারে এখতিয়ার বাড়লো সিভিল কোর্টের
সাবেক বিচারক শাহবাগ থানায় মেয়ের বিরুদ্ধে জিডি করলেন
কারাগারে ফরিদপুরের দুই ইউপি চেয়ারম্যান
নারী সাক্ষীর সঙ্গে অশোভন আচরণ করায় বিচারক প্রত্যাহার
রাজধানীতে মা-ছেলে হত্যা মামলায় স্বামীসহ ৩ জনের মৃত্যুদণ্ড
বিকৃত যৌন আচরণের শিকার হচ্ছে নারী ও শিশুরা
মাদক মামলায় পাপিয়া ও তার স্বামীর বিচার শুরু

আর্কাইভ