শেখ হাসিনার নেতৃত্বেই দেশে সংসদীয় গণতন্ত্র চালু হয়েছ - চিফ হুইপ

প্রথম পাতা » ছবি গ্যালারী » শেখ হাসিনার নেতৃত্বেই দেশে সংসদীয় গণতন্ত্র চালু হয়েছ - চিফ হুইপ
বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০২০



---

ঢাকা, ১৫ অক্টোবর, ২০২০ নিউজটুনারায়ণগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে গণতান্ত্রিক সংসদীয় পদ্ধতি চালু হয়েছে। তিনি সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি কোন মন্ত্রী না হয়ে একজন সংসদ সদস্যকে সভাপতি নির্বাচিত করার পদ্ধতি প্রবর্তন করতে সক্রিয় ভূমিকা রেখেছেন। আজ ঢাকা মুনিপুরি পাড়াস্থ খেজুর বাগান সংলগ্ন গণপূর্ত বিভাগের কর্মচারী ও জাতীয় সংসদ ভবনের নিরাপত্তারক্ষীদের জন্য দুইটি নয়তলা ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের পূর্বে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি তাঁর বক্তব্যে এ কথা বলেন।
চীফ হুইপ তাঁর বক্তব্যের শুরুতেই ১৫ই আগস্টে ঘাতকদের হাতে নিহত জাতির পিতা বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের অন্যান্য সদস্য, ভাষা আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধে নিহত শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার পর দেশে সংসদীয় পদ্ধতি অকার্যকর হয়ে পরেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আবারো পার্লামেন্টারী পদ্ধতিতে ফিরে যাওয়া সম্ভব হয়েছিল। জাতীয় সংসদ কার্যক্রম বিশেষ করে আইন প্রণয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা অন্যান্য প্রধানমন্ত্রী থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ সদস্যদের জন্য সংসদ সদস্য ভবন নির্মাণ করে দিয়েছেন। সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের জন্য ফ্ল্যাটের ব্যবস্থা করে দিয়েছেন। চীফ হুইপ বলেন, জাতীয় সংসদ সচিবালয়ের কাজের পরিধি অনেক বৃদ্ধি পেয়েছে। তিনি জাতীয় সংসদের কাজের সাথে সংশ্লিষ্ট সকলের সুযোগ সুবিধা বৃদ্ধি করার উপর গুুত্বারোপ করেন।
তিনি আরো বলেন, গণপূর্ত বিভাগের কর্মচারী ও সংসদের নিরাপত্তার সাথে জড়িত সদস্যদের জাতীয় সংসদে তাদের কাজের সুবিধার্থে এই দুই ভবন নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। তিনি ভবন নির্মাণের সাথে সংশ্লিষ্টদের ভবনের গুণগত দিক নিশ্চিত করতে এবং নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন করতে আহবান জানান।
জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি তাঁর বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অদম্য গতিতে সামনের দিকে এগিয়ে চলছে। বাংলাদেশ আজ বিশ্বের বিস্ময়ে পরিনত হয়েছে। প্রধানমন্ত্রী এই করোনাকালীন সময়েও দেশের ১৬ কোটি মানুষের নাগরিক সকল সুযোগ সুবিধা নিশ্চিত করে এবং করোনা পরিস্থিতি প্রতিরোধ করে বাংলাদেশের উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রেখেছেন। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদের উন্নয়ন কর্মকান্ডও সার্বক্ষণিক মনিটরিং করছেন। জাতীয় সংসদের সৌন্দর্য বৃদ্ধি করতে অনুপ্রেরণা ও সহযোগিতা দিয়ে যাচ্ছেন।
অনুষ্ঠানে জাতীয় সংসদের সংসদ সদস্য নাহিদ ইজাহার খান এমপি, জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানসহ জাতীয় সংসদ সচিবালয় ও গণপূর্ত বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯:৩১:৩৭   ১২২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ