মুজিববর্ষ উপলক্ষে সংসদ চত্বরে বৃক্ষরোপণ

প্রথম পাতা » ছবি গ্যালারী » মুজিববর্ষ উপলক্ষে সংসদ চত্বরে বৃক্ষরোপণ
বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০২০



---

ঢাকা, ১৫ অক্টোবর, ২০২০ : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি মহান স্বাধীনতার স্থপতি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ১ কোটি বৃক্ষরোপণের মাধ্যমে জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় মুজিববর্ষ-২০২০ উপলক্ষে জাতীয় সংসদ ভবন চত্বরে আজ বৃক্ষের চারা রোপণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, বিরোধীদলীয় হুইপ পীর ফজলুর রহমান, নুরুন্নবী চৌধুরী এমপি, মনজুর হোসেন এমপি, পংকজ নাথ এমপি এবং জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান।
বৃক্ষ রোপণ শেষে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী কর্তৃক মুজিববর্ষে ১ কোটি গাছের চারারোপণের যে কর্মসূচী গ্রহণ করেছেন সে কর্মসূচীর অংশ হিসেবে প্রত্যেক সংসদ সদস্য কর্তৃক গাছ লাগানো হচ্ছে। এটি সকল মানুষের জন্য অনুপ্রেরণা হতে পারে। বর্তমানে সারাবিশ্বে যে উষ্ণায়ন এর সৃষ্টি হচ্ছে বাংলাদেশও এর বাইরে নয়। তিনি প্রধানমন্ত্রীকে এ মহতী উদ্যোগ গ্রহণের জন্য ধন্যবাদ জানান।
পীর ফজলুর রহমান বলেন, জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে প্রকৃতির ভারসাম্য রক্ষার জন্য প্রধানমন্ত্রী বৃক্ষরোপণের যে কর্মসূচি গ্রহণ করেছেন বাংলাদেশের মানুষ তাঁর এই আহবানের সাড়া দিয়ে বৃক্ষরোপণ কর্মসূচিতে এগিয়ে আসবে। এ কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশে একটি সবুজ নিরাপদ বেষ্টনী গড়ে উঠবে।
নুরুন্নবী চৌধুরী বলেন, সমুদ্র উপকূলবর্তী দ্বীপ জেলাবাসীকে প্রতিনিয়ত ঝড়, বন্যা, বৃষ্টির সাথে যুদ্ধ করতে হয়। তিনি জাতির পিতার জন্মশত বার্ষিকীতে বৃক্ষরোপণ করতে পেরে অত্যন্ত আনন্দিত বোধ করেন।
জলবায়ু পরিবর্তন রোধ ও প্রকৃতির ভারসাম্য রক্ষার জন্য প্রধানমন্ত্রী বৃক্ষরোপণের যে কর্মসূচীর গ্রহণ করেছেন। বাংলাদেশের মানুষ সেই কর্মসূচিতে অংশগ্রহণ করবেন বলে তিনি আশা প্রকাশ করেন।
পংকজ নাথ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকীতে প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত ১ কোটি বৃক্ষরোপণ কর্মসূচিতে একটি তমাল গাছের চারারোপণ করতে পেরে গর্বিত বোধ করেন।
বৃক্ষরোপন কর্মসূচিতে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় ও পিডবিøউডি’র সংশ্লিষ্ট কর্মকর্তা/কর্মচারিবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯:৫১:৫০   ৭৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ