মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কর্মচারিদের স্বচ্ছতা নিশ্চিতে তদারকি জোরদারের সুপারিশ

প্রথম পাতা » ছবি গ্যালারী » মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কর্মচারিদের স্বচ্ছতা নিশ্চিতে তদারকি জোরদারের সুপারিশ
বৃহস্পতিবার, ৭ জানুয়ারী ২০২১



---

ঢাকা, ০৭ জানুয়ারি, ২০২১: একাদশ জাতীয় সংসদের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৪তম বৈঠক আজ কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম, মোঃ শহিদুল ইসলাম (বকুল), ছোট মনির, নাজমা আকতার, শামীমা আক্তার খানম, এবং কানিজ ফাতেমা আহমেদ বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টি্িটউট (বিএলআরআই), সাভার, ঢাকা এর বিভিন্ন প্রকল্পসহ প্রতিষ্ঠানের উন্নয়নমূলক কর্মকান্ড, গবেষণালব্ধ অর্জিত ফলাফল, বার্ষিক আয়-ব্যয় সংক্রান্ত বিষয়ে সার্বিক আলোচনা এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের আওতাধীন বিশ্বব্যাংকের Livestock & Dairy Development Project (LDDP) উন্নয়ন প্রকল্পের উপর প্রতিবেদন উপস্থাপন করা হয়।

বৈঠকে বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন কর্তৃক রাঙামাটি জেলার কাপ্তাই লেকের উপর পূর্ণাঙ্গ প্রতিবেদন উপস্থাপনে দুই মাস সময় প্রদান করা হয়।

বৈঠকে সংসদীয় সাব কমিটি গঠন করে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই), সাভার, ঢাকা এর মহাপরিচালক কর্তৃক অনিয়ম ও দুর্নীতি তদন্তপূর্বক একটি প্রতিবেদন পেশ করার বিষয়ে কমিটি সুপারিশ করে।

বৈঠকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারিদের স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতকল্পে তদারকি জোরদারকরণের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করে।

এছাড়া, একাদশ জাতীয় সংসদের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির (প্রথম বৈঠক হতে দ্বাদশ বৈঠক পর্যন্ত) প্রথম রিপোর্ট আসন্ন সংসদ অধিবেশনে উপস্থাপনের জন্য কমিটি কর্তৃক সিদ্ধান্ত গৃহিত হয়।

বৈঠকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালায়ের সচিব রওনক মাহমুদ, বিভিন্ন সংস্থা প্রধানগণ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:১৩:৩১   ৭৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ