রাত জেগে মাদকসেবীদের ধরলেন র‌্যাবের ম্যাজিস্ট্রেট

প্রথম পাতা » ছবি গ্যালারী » রাত জেগে মাদকসেবীদের ধরলেন র‌্যাবের ম্যাজিস্ট্রেট
বুধবার, ৯ মে ২০১৮



---‘১৭ জন মাদক ব্যবসায়ী ও সেবনকারীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিচারে বিনিদ্র রজনী কাটাতে হলেও আমাদের কষ্ট নেই।’ এসব কথা র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউসুল আযমের।

মঙ্গলবার বিকাল থেকে ভোররাত অবধি মিরপুরের বেড়িবাঁধ এলাকায় মাদক ব্যবসায়ী ও মাদকসেবীদের পাকড়াও করতে র‌্যাব সদস্যদের নিয়ে অভিযান পরিচালনা করেন তিনি। এ অভিযানে আটক করা হয় আট মাদক ব্যবসায়ী ও নয় মাদকসেবীকে।

মাদকের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী নিয়মিত অভিযান চালালেও রাতজুড়ে অভিযানের খবর তেমন পাওয়া যায় না। মূলত মাদক ব্যবসায়ী ও মাদকসেবীদের দৌরাত্ম রাতের বেলায় বেশি বৃদ্ধি পায়।

এদের মধ্যে মোবাইল কোর্টের মাধ্যমে তিন মাদক ব্যবসায়ীকে এক বছর কারাদন্ড ও পাঁচজনকে ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়। আর চার মাদকসেবীকে তিনমাস এবং পাঁচজনকে একমাস করে কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার বিকালে অভিযান শুরুর আগে র‌্যাবের এ ম্যাজিস্ট্রেট ফেসবুকে তার নিজের একটি পোস্ট দেন। অভিযান শেষে বুধবার ভোরে তিনি আরেকটি স্ট্যাটাস পোস্ট করেন।

প্রথম স্ট্যাটাসে তিনি লিখেন, ‘মঙ্গলবার বিকাল সাড়ে ৫টা থেকে শুরু হওয়া মাদক বিরোধী অভিযানে এখন মিরপুর এলাকায় আছি। সন্ধ্যার পরে সাধারণত মাদক বেচাকেনা এবং সেবনকারীদের আসর বসে এই এলাকায়। মিরপুর বেড়ীবাঁধ এলাকা হতে মাদক ব্যবসায়ী ও সেবনকারীসহ ৫ জন আটক। ১৫৫/১৪/ডি, মসজিদ রোড, লতা ভিলা, দেওয়ানপাড়া, ক্যান্টনমেন্ট এলাকা হতে মাদকসেবী ও বিক্রেতাসহ ১১ জনকে মদ পান করা অবস্থায় হাতে নাতে আটক। র‌্যাব-৪ এর সহযোগিতায় মোবাইল কোর্টের মাধ্যমে বিচারের প্রক্রিয়া চলছে। সব আসামী দোষ স্বীকার করেছেন। একজন হেরোইন বিক্রেতা হেরোইনসহ আটক। তার বিরুদ্ধে নিয়মিত মামলা প্রদান করা হবে।’

পরে অভিযান শেষ করে বুধবার ভোরে দেয়া দ্বিতীয় স্ট্যাটাসটিতে তিনি লিখেন, ‘১৭ জন মাদক ব্যাবসায়ী ও সেবনকারীকে মোবাইল কোর্টের মাধ্যমে বিচারে আজ (মঙ্গলবার দিবাগত) বিনিদ্র রজনী কাটাতে হলেও আমাদের কষ্ট নেই। মাদক বিক্রেতা ও সেবনকারীদের তথ্য র‌্যাব তথা আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী ও নিকটস্থ নির্বাহী ম্যাজিস্ট্রেটগণকে জানাতে পারেন। সরকারী দায়িত্ব পালনে বিনিদ্র রজনী কাটালাম। নতুন অভিজ্ঞতা হলো। ভালো কাজ করার মধ্যে আনন্দ রয়েছে। মাদকমুক্ত হোক আমাদের সমাজ। আসুন সবাই মিলে মাদকমুক্ত সমাজ গড়ে তুলি। বাসায় ফিরলাম ভোর ৫টা ৩০ মিনিটে।’

এখানেই শেষ নয়। র‌্যাবের এই ম্যাজিস্ট্রেট রাতভর যারা অভিযানে সহযোগিতা করেছেন তাদের নিয়ে শাহবাগ থেকে ফুল কিনলেন। সেই ফুলই উপহার হিসেবে পেয়ে নিজ নিজ গন্তব্যের দিকে হাসিমুখে ফিরে গেলেন অভিযানে অংশ নেয়া র‌্যাবসদস্যসহ পেশকার ও গাড়ী চালকরা।

অভিযানে নেতৃত্ব দেয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউসুল আযম কে বলেন, ‘রাতভর এমন অভিযান মাদকের বিরুদ্ধে বলতে গেলে এই প্রথম। কারণ সন্ধ্যা বা বিকালে মূলত মাদকসেবীদের পাওয়া যায় না। রাত বাড়ার সঙ্গে সঙ্গে এদের আনাগোনা বাড়ে। তাই রাতে অভিযানের সিদ্ধান্ত নিই। এমনকি মাদকসেবীদের ধরতে অনেক দূর পায়েও হেঁটে যেতে হয়েছে। তারপরও স্বস্তি নিয়ে অভিযান শেষ করেছি।’

সহকর্মীদের ফুল উপহার প্রসঙ্গে এই কর্মকর্তা বলেন, ‘আমরা অনেক সময় অধিনস্ত সহকর্মীদের ভুলে যাই। অথচ তারাই রাতভর বেশি পরিশ্রম করেছেন। ফলে তাদের অনুপ্রেরণা যোগাতে এমন উদ্যোগ নিয়েছি। ফুল উপহার পেয়ে সবাই খুব খুশি হয়ে বাসায় ফিরেছেন। যা দেখে সত্যি অনেক ভালো লেগেছে।’

বাংলাদেশ সময়: ১৭:১৭:২০   ৩৬১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ