কড়া নিরাপত্তায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

প্রথম পাতা » আইন আদালত » কড়া নিরাপত্তায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত
রবিবার, ১৭ জুন ২০১৮



---বেশ কয়েক স্তরের নিরাপত্তা বলয়ের মধ্যে জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত সম্পন্ন হয়েছে। নামাজ শেষে মোনাজাতে দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। আর নিরাপত্তা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন নগরবাসীও।

সাধারণ মানুষের পাশাপাশি এ জামাতে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, মন্ত্রিসভার সদস্য, বিচারপতি, কূটনীতিক, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাসহ দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা অংশ নিয়েছেন। নামাজ শেষে মুসল্লিরা একে অপরের সঙ্গে কোলাকুলি করেন।

শনিবার সকাল সাড়ে ৮টায় ঈদুল ফিতরের প্রধান নামাজের জামাত অনুষ্ঠিত হয়। প্রধান ঈদের নামাজের ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

ঈদের নামাজ আদায়ের জন্য সকাল থেকে রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিদের ঢল নামে জাতীয় ঈদগাহে। বরাবরের মতো নারী মুসল্লিরাও আসতে থাকেন সকাল থেকে। সবাই লাইন ধরে বিভিন্ন নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে ঈদগাহে প্রবেশ করেন।

ঈদগাহের নিরাপত্তায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি নজরদারি। মুসল্লিদের মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশির পর আর্চওয়ের ভেতর দিয়ে জাতীয় ঈদগাহে প্রবেশ করানো হয়।

জাতীয় ঈদগাহ ছাড়াও বায়তুল মোকাররম মসজিদসহ বিভিন্ন মসজিদের ঈদ জামাতকে ঘিরে পোশাকধারী পুলিশের পাশাপাশি বিপুল সংখ্যক সাদা পোশাকের পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

জাতীয় ঈদগাহের পুরোএলাকা সিসি ক্যামেরার নজরদারির আওতায় রয়েছে। ঈদগাহের নিরাপত্তায় সোয়াট, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াডও রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯:০৫:০৬   ৩৫৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আইন আদালত’র আরও খবর


এমসি কলেজে দলবেঁধে ধর্ষণ: আদালত পরিবর্তন চেয়ে হাইকোর্টে আবেদন
পিকে হালদারের সহযোগী শঙ্খ ব্যাপারী কারাগারে
নির্বাচন কমিশনারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ফের রাষ্ট্রপতির কাছে চিঠি
আর্থিক বিচারে এখতিয়ার বাড়লো সিভিল কোর্টের
সাবেক বিচারক শাহবাগ থানায় মেয়ের বিরুদ্ধে জিডি করলেন
কারাগারে ফরিদপুরের দুই ইউপি চেয়ারম্যান
নারী সাক্ষীর সঙ্গে অশোভন আচরণ করায় বিচারক প্রত্যাহার
রাজধানীতে মা-ছেলে হত্যা মামলায় স্বামীসহ ৩ জনের মৃত্যুদণ্ড
বিকৃত যৌন আচরণের শিকার হচ্ছে নারী ও শিশুরা
মাদক মামলায় পাপিয়া ও তার স্বামীর বিচার শুরু

আর্কাইভ