আইইডি সাংবাদিক সম্মাননা পেলেন ১২ জন

প্রথম পাতা » ছবি গ্যালারী » আইইডি সাংবাদিক সম্মাননা পেলেন ১২ জন
রবিবার, ২৪ জুন ২০১৮



---জাতিগত ও ধর্মীয় সংখ্যালঘু, পরিবেশ এবং নারী বিষয়ক প্রতিবেদনের জন্য বিভিন্ন গণমাধ্যমের ১২ জন সাংবাদিককে সম্মাননা প্রদান করেছে ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট (আইইডি)। রবিবার সকালে রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্র মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।
আইইডি’র নির্বাহী পরিচালক নুমান আহম্মদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম, জনউদ্যোগের সমন্বয়ক ডা. মোস্তাক হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক শান্তনু মজুমদার, শিশু-কিশোর সংগঠক ডা. লেনিন চৌধুরী, কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার নিখিল ভদ্র, আইইডি’র জ্যোতি চট্টোপাধ্যয়, জনউদ্যোগের তারিক হোসেন প্রমূখ।
পুরস্কারপ্রাপ্তদের মধ্যে তিনজনকে সেরা প্রতিবেদকের পুরস্কার দেওয়া হয়। সেরা প্রতিবেদকের পুরস্কার পেয়েছেন জাতিগত ও ধর্মীয় সংখ্যালঘু বিষয়ে সমকালের বিশেষ প্রতিনিধি রাজীব নূর, পরিবেশ বিষয়ে ঢাকা ট্রিবিউনের সোহেল মামুন এবং নারী বিষয়ে ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের ফারজানা আকতার। অন্যান্য সম্মাননাপ্রাপ্তরা হলেন নারী বিষয়ক প্রতিবেদনের জন্য সিরাজুজ্জামান (জাগোনিউজ), কাজী নাফিয়া রহমান (বিডিনিউজ) ও মহিনউদ্দিন মিজান (ডেইলি অবজারভার), জাতিগত ও ধর্মীয় সংখ্যালঘু বিষয়ক প্রতিবেদনের জন্য সম্মাননাপ্রাপ্তরা হলেন- শাকিল মুরাদ (কালের কণ্ঠ), ইমরান হোসেন রাব্বি (ডিবিসি নিউজ) ও লুৎফর রহমান সোহাগ (পরিবর্তনডটকম), পরিবেশ বিষয়ক প্রতিবেদনের জন্য সম্মাননাপ্রাপ্তরা হলেন দেবাশীষ সাহা রায় (প্রথম আলো), ফারুক আলম (আমার সংবাদ) ও আতিক রহমান পূর্ণিয়া (পরিবর্তনডটকম)।
ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্তের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বিচারকমন্ডলীতে ছিলেন চ্যানেল আই’র প্রধান বার্তা সম্পাদক জাহিদ নেওয়াজ খান, দেশ টিভির সিনিয়র বার্তা সম্পাদক সালমা ইয়াসমিন রিতা, ডেইলি ষ্টারের বিশেষ প্রতিনিধি পিনাকি রায় ও কণ্ঠের সিনিয়র রিপোর্টার নিখিল ভদ্র।
অনুষ্ঠানে বিচারকদের পক্ষে নিখিল ভদ্র জানান, তিন বিভাগে সর্বমোট ৮৭টি প্রতিবেদন জমা পড়েছিলো। প্রতি বিভাগে চারটি করে সর্বমোট ১২টি প্রতিবেদনকে পুরস্কৃত করার সুপারিশ করেছে। যার মধ্যে প্রতি বিভাগ থেকে একটি প্রতিবেদনকে সেরা প্রতিবেদনের স্বীকৃতি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯:৩১:১০   ৪৪৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ