দ. কোরিয়ায় পর্ন সাইট চালানোর দায়ে নারী গ্রেপ্তার

প্রথম পাতা » আন্তর্জাতিক » দ. কোরিয়ায় পর্ন সাইট চালানোর দায়ে নারী গ্রেপ্তার
বুধবার, ২৭ জুন ২০১৮



---কুখ্যাত এই পর্ন সাইটটি ২০১৬ সালে নিষিদ্ধ করা করা হয়। সোরা.নেট নামে ওই সাইটে ১০ লক্ষের বেশি ব্যবহারকারী ছিল। আর সেখানে হাজার হাজার ভিডিও ছিল যেখানে ভিডিওতে থাকা নারীদের কোন অনুমতি নেয়া হয়নি।

এমনকি অনেক ক্ষেত্রে তারা জানতেন না যে ভিডিও ধারণ করা হয়েছে। কোরিয়ার পুলিশ বলছে ওয়েবসাইটটির মালিক অবৈধ যৌনপল্লী এবং জুয়া খেলার বিজ্ঞাপন ওই সাইটে ব্যবহার করে প্রচুর অর্থ উপার্জন করেছে।

কিন্তু সন্দেহভাজন এই নারী যার নামের শেষের অংশ সং তিনি এই দোষ অস্বীকার করেছেন। তিনি বলেছেন সাইটের যারা ব্যবহারকারী তারাই অবৈধ এসব ভিডিও তৈরি করেছে। দক্ষিণ কোরিয়ায় পর্নোগ্রাফি তৈরি এবং প্রচার করা অবৈধ।

সং নামের ঐ নারীকে শিশু-কিশোর সেক্স প্রটেকশন আইনে অভিযুক্ত করা হয়েছে। দ্যা কোরিয়া হেরাল্ড এর প্রতিবেদনে বলা হচ্ছে তিনিসহ আরো চারজন এই সাইট চালাতেন যার মধ্যে তার স্বামীও ছিলেন।

বিদেশি সার্ভার ব্যবহার করে ১৯৯৯ থেকে ২০১৬ সাল পর্যন্ত সাইটটি চলেছে। সন্দেহভাজন আরো দুইজনকে এই কাজের সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ গ্রেফতার করেছে।

এই ওয়েবসাইটের বেশিরভাগ ভিডিও গোপন ক্যামেরায় ধারণ করা হয়েছে বাথরুমে বা কোন দোকানের পোশাক পাল্টানোর ঘর থেকে। আবার অনেক ভিডিও তাদের আগের পার্টনাররা প্রতিশোধমূলক ভাবে আপলোড করেছে।

ভিডিওগুলো প্রকাশ পেলে বেশ কয়েকজন নারী আত্মহত্যা করেন। এরপর সাইটটি বন্ধ করার জন্য সাধারণ মানুষের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।

এ বছরের মে মাসে ১০ হাজারের বেশি নারী রাস্তায় নেমে ডিজিটাল সেক্স ক্রাইম নিয়ে তদন্ত করার জন্য বিক্ষোভ করে। সিউলে এর আগে নারীদের অধিকার নিয়ে এত বড় সমাবেশ আর হয়নি। সূত্র: বিবিসি

বাংলাদেশ সময়: ১২:৪৬:০৩   ৩৪১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


কানাডায় এলোপাথাড়ি গোলাগুলি, চার বাংলাদেশি আহত
মিয়ানমারের সামরিক অভ্যুত্থান ব্যর্থ করতে চায় জাতিসংঘ - গুতেরেস
ব্রাজিলে করোনায় ২ লাখ ২৭ হাজার ৫৬৩ জনের মৃত্যু
করোনায় বিশ্বে মৃত্যুর সংখ্যা ২২ লাখ ৭৬ হাজার ছাড়াল
ঘরের মাঠে টানা দ্বিতীয় হার লিভারপুলের
ফেসবুক বন্ধ করল মিয়ানমারে সামরিক জান্তা
করোনার বিরুদ্ধে ৯২ শতাংশ কার্যকর স্পুটনিক ভি
করোনার ছোবলে থামছে না প্রাণহানি, মৃত্যুর সংখ্যা ২২ লাখ ৪৭ হাজার
মিয়ানমার ইস্যুতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠক আজ
তুর্কি নিয়ন্ত্রিত উত্তর সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণে ১২ জন নিহত

আর্কাইভ