নারায়ণগঞ্জ ৫ আসনে এগিয়ে আরজু ভূঁইয়া : এক বছরে ৫০ উঠান বৈঠক

প্রথম পাতা » ছবি গ্যালারী » নারায়ণগঞ্জ ৫ আসনে এগিয়ে আরজু ভূঁইয়া : এক বছরে ৫০ উঠান বৈঠক
মঙ্গলবার, ৩ জুলাই ২০১৮



---নারায়ণগঞ্জ-৫ আসনে (সদর-বন্দর) দীর্ঘদিন আওয়ামীলীগের প্রার্থী না থাকার কারণে এখানকার নেতাকর্মীরা বঞ্চিত, লাঞ্ছিত, অবহেলিত এবং নির্যাতিত। এমন অবস্থায় দলের তৃণমূল নেতাকর্মীদের সাথে নিয়েঘরে ঘরে নৌকার প্রচারণার কাজ নিজ কাঁেধ তুলে নেন জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আরজু রহমান ভূঁইয়া।

শুরু করেন নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের সব ইউনিয়নগুলোতে একের পর এক উঠান বৈঠক। এসব উঠান বৈঠকের মাধ্যমে এ আসনের প্রতিটি ইউনিয়নের মানুষের ঘরে ঘরে নৌকার প্রচারণা চালানো, সরকারের উন্নয়ন কর্মকান্ডের বিষয়ে জনগণকে অবহিত করা এবং তৃণমূল নেতাকর্মীদের জনসম্পৃক্ত থেকে দলের জন্য কাজ করার নির্দেশনা ও উদ্বুদ্ধ করেছেন আরজু রহমান ভূঁইয়া।

২০১৭ সালের জুলাই মাসের ১ম সপ্তাহে মদনপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের কাইনলীভিটায় সর্বপ্রথম উঠান বৈঠক করেন তোলারাম কলেজের সাবেক ভিপি আরজু রহমান ভূঁইয়া। নারায়ণগঞ্জ-৫ আসনের সবগুলো ইউনিয়নে একের পর এক উঠান বৈঠক শেষে সর্বশেষ ৩০ জুন মদনপুর ইউপি’র ১নং ওয়ার্ডের মদনপুর বড়বাড়িতে খুব জাকজমকভাবে এবং ব্যাপক স্থানীয়দের উপস্থিতিতে আরজু রহমান ভূঁইয়া তাঁর ৫০তম উঠান বৈঠক সম্পন্ন করেছেন।

তৃণমূল নেতাকর্মীরা বলছেন, ২০১৭ সালের জুলাই মাস থেকেই পর্যায়ক্রমে বন্দর উপজেলার মদনপুর, মুছাপুর, ধামগড়, বন্দর, কলাগাছিয়া ইউনিয়ন ও সদর থানার গোগনগর ইউনিয়ন, নাসিক ২৭নং ওয়ার্ড ও ২১নং ওয়ার্ড সহ উভয় থানার বিভিন্ন প্রান্তে এসব উঠান বৈঠক সম্পন্ন করে শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নের এক অন্যন্য উদাহরণ ও বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন আরজু রহমান ভূঁইয়া।

নেতাকর্মীদের মতে, নারায়ণগঞ্জ-৫ আসনে আওয়ামীলীগের পক্ষে সবচেয়ে বেশি কর্মযজ্ঞ এবং তৃণমূল নেতাকর্মীদের সাথে ছিলেন আরজু রহমান ভূঁইয়া। লোক ভাড়া করে বৃহৎ জনসমুদ্র তৈরী না করে উঠান বৈঠকের মত কার্যকম চালিয়ে সাধারণ মানুষের মনে স্থান করে নিজের যোগ্যতা প্রমাণ করেছেন আরজু রহমান ভূঁইয়া।

একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গেল ৫ বছরে সম্পন্ন হওয়া বিভিন্ন জনসভা, বর্ধিত সভা, কর্মী সভা এমনকি নারায়ণগঞ্জ-৫ আসনে মনোনয়ন নিয়ে আলোচনা হলেই আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার তৃণমূল থেকে আরজুর রহমান ভূ্ইঁয়ার নাম উঠে আসবে ।

ইতিমধ্যে তিনি সভানেত্রীর কাছে তাঁর কর্মকান্ডের বিষয়ে সবিস্তারে তুলে ধরেছেন। সবচেয়ে বড় বিষয় হচ্ছে, এসব উঠান বৈঠক করার সময় তৃণমূল নেতাকর্মীসহ সাধারণ মানুষের কাছ থেকে ব্যাপক সাড়া পেয়েছেন আরজুর রহমান ভূঁইয়া।

নারায়ণগঞ্জ-৫ আসনে এবার সকল প্রার্থীর তথ্য যাচাই-বাছাই করে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা আরজুর রহমান ভূঁইয়াকেই মনোনয়ন দিবেন বলে বিশ্বাস করেন সাধারণ মানুষ। ঘরে ঘরে নৌকার প্রচারণা চালানো, সরকারের উন্নয়ন কর্মকান্ডের বিষয়ে জনগণকে অবহিত করা এবং জনসম্পৃক্ত থেকে দলের জন্য কাজ করার নির্দেশনা দিয়েছেন আরজু রহমান ভূঁইয়া।

অর্ধশত উঠান বৈঠক সম্পন্ন করা প্রসঙ্গে জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আরজু রহমান ভূঁইয়া বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা ও জননেত্রী শেখ হাসিনা যথেষ্ট বিচক্ষণ। আর তাই তিনি মনোনয়ন প্রত্যাশীদের বেশী বেশী জনসম্পৃক্ত হবার নির্দেশনা দিয়েছেন। উঠান বৈঠক করার মাধ্যমে নিজের যোগ্যতা প্রমাণ করার বিষয়ে বলেছেন।

আমি জাতীয় শোক দিবস, বিজয় দিবস, স্বাধীনতা দিবস, ভাষা শহীদ দিবস, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস, বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস, ঐতিহাসিক ৬ দফা দিবস, আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী, শেখ হাসিনার জন্মদিন নেতা-কর্মীদের নিয়ে সব সময় পালন করে থাকি। এ বিশেষ দিনসমূহে ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন কার্যক্রম আমি হাতে নিয়ে থাকি।

তাছাড়া রাজধানী ঢাকা সহ আমাদের জেলা শহরে অসংখ্য দলীয় কার্যক্রমে আমি সক্রিয় অংশ নিয়ে থাকি। নেত্রীর নির্দেশনা মোতাবেক ৫০টি উঠান বৈঠক সম্পন্ন করেছি এবং আরও কয়েকটি উঠান বৈঠকের তারিখ প্রাথমিকভাবে চূড়ান্ত হয়ে আছে।

আরজু রহমান ভূঁইয়া জানান, লোক ভাড়া করে, বিশাল বহর বানিয়ে, মাইক-বাদ্য বাজিয়ে ও রাজপথ কাপিয়ে উঠান বৈঠক করতে পারতাম। কিন্তু নেত্রী তো আমাদের সেÑরকম কোন নির্দেশনা আমাদের দেন নি। তিনি যেভাবে বলেছেন ঠিক সেÑভাবেই স্থানীয় ভাই-বোনদের ডাকে সাড়া দিয়ে তাদের এলাকায় গিয়ে তাদের উপস্থিতিতে তাদেরকে নিয়ে উঠান বৈঠক করেছি।

তাদের দুঃখ দুর্দশার কথা শুনেছি এবং অত্র আসনে নৌকার মনোনয়ন কেন দরকার তা তাদের বুঝিয়েছি। দীর্ঘদিন যাবৎ অত্র আসনের জনগণের আক্ষেপ তারা নৌকায় ভোট দিতে পারছেন না। আর নেতা-কর্মীরা দলীয় এমপি না থাকায় অবেহলীত ও লাঞ্ছিত হচ্ছে।

শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রায় শামিল হতে, অবহেলীত নেতা-কর্মীদের রক্ষার্থে ও অত্র আসনে সাংগঠনিক তৎপরতা বাড়িয়ে দলকে সুসংঘটিত করাই আমার প্রধান লক্ষ্য। সে লক্ষ্যে আমি ও আমার কর্মীরা ঘরে ঘরে নৌকার প্রচারণা চালাচ্ছি এবং শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রার কথা প্রচার করে যাচ্ছি। যার প্রমাণ আমার এই ৫০টি উঠান বৈঠক’।

বাংলাদেশ সময়: ১:০৯:৪৪   ৪৮৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ