বিশ্বকাপে সেমিফাইনালে উঠল যারা

প্রথম পাতা » খেলাধুলা » বিশ্বকাপে সেমিফাইনালে উঠল যারা
রবিবার, ৮ জুলাই ২০১৮



---গ্রুপ পর্ব, দ্বিতীয় রাউন্ডের পর কোয়ার্টার ফাইনাল পর্বও শেষ। ৩২ দলের অংশগ্রহণে শুরু রাশিয়া বিশ্বকাপে এখন টিকে আছে চার দল। এবারের বিশ্বকাপে সেমিফাইনালে উঠেছে ফ্রান্স, বেলজিয়াম, ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। গত বিশ্বকাপে যে চারটি দল সেমিফাইনাল খেলেছিল এবার তাদের একটি দলও সেমিতে উঠতে পারেনি।

সেমিফাইনালের ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে যথাক্রমে আগামী ১০ ও ১১ জুলাই। সেইন্ট পিটার্সবার্গ স্টেডিয়ামে ১০ জুলাই বাংলাদেশ সময় রাত বারোটায় প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স ও বেলজিয়াম। ১১ জুলাই মস্কোর লুঝিনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত বারোটায় দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া।

শুক্রবার প্রথম কোয়ার্টার ফাইনাল ম্যাচে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে শেষ চার নিশ্চিত করে ফ্রান্স। আর দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচে ব্রাজিলকে ২-১ গোলে হারিয়ে সেমিফাইনালে ওঠে বেলজিয়াম। শনিবার তৃতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচে সুইডেনকে ২-০ গোলে পরাজিত করে ২৮ বছর পর বিশ্বকাপের সেমিফাইনালে ওঠে ইংল্যান্ড। আর চতুর্থ কোয়ার্টার ফাইনাল ম্যাচে টাইব্রেকারে স্বাগতিক রাশিয়াকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ক্রোয়েশিয়া।

ইউরোপ মহাদেশের বাইরে কোনো দল এবার সেমিফাইনালে উঠতে পারেনি। গত বিশ্বকাপে সেমিফাইনালে খেলেছিল ইউরোপের দুই দল ও ল্যাটিন আমেরিকার দুই দল। কিন্তু চ্যাম্পিয়ন হয়েছিল ইউরোপের দল জার্মানি। আর রানার আপ হয়েছিল ল্যাটিন আমেরিকার দল আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ১৪:৩৫:১৯   ২৪৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


ঘরের মাঠে টানা দ্বিতীয় হার লিভারপুলের
ফিরলেন লিটন, নতুন মাইলফলক সাকিবের
জয় তুলে দ্বিতীয় স্থানে উঠে এলো বার্সা
উইন্ডিজদের বিপক্ষে মুকিদুলের চার উইকেট
একদিন আগেই দ. আফ্রিকাকে হারিয়েছে পাকিস্তান
আবাহনী-মোহামেডান লড়াই আজ
সাকিব-তামিম-মাশরাফি পাচ্ছেন সেরা করদাতার পুরস্কার
বড় জয়ে পরের রাউন্ডে টটেনহাম
ল্যাম্পার্ড: চেলসির নায়ক থেকে খল নায়ক
বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

আর্কাইভ