রাতে বিআরটিএ অফিসে হঠাৎ সড়কমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » রাতে বিআরটিএ অফিসে হঠাৎ সড়কমন্ত্রী
বুধবার, ৮ আগস্ট ২০১৮



--- বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) মিরপুরের কার্যালয়ে গতকাল মঙ্গলবার রাতে আকস্মিক পরিদর্শনে গিয়েছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। পরিদর্শনকালে তিনি সেবাগ্রহীতাদের যথাযথ সেবা দিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। নতুন নিয়ম অনুসারে, শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত সেবা দেওয়া হয় কি না, সে বিষয়েও খোঁজ রাখবেন বলে জানিয়ে দেন তিনি। পাশাপাশি এই সেবা দেওয়া হচ্ছে কি না, কিভাবে দেওয়া হচ্ছে সেসব বিষয়েও ঘুরে ঘুরে খোঁজখবর নেন।

প্রত্যক্ষদর্শী একাধিক সূত্র জানায়, গত রাতে সড়কমন্ত্রীর হঠাৎ পরিদর্শনে মিরপুর বিআরটিএ কার্যালয়ের কর্মকর্তাদের মধ্যে একধরনের আতঙ্ক তৈরি হয়। কারণ এই কার্যালয়ের কিছু কর্মকর্তার বিরুদ্ধে দালালদের মাধ্যমে বিভিন্ন সেবার বিনিময়ে ঘুষ গ্রহণের অভিযোগ রয়েছে। গতকাল মঙ্গলবার কালের কণ্ঠ’র প্রধান শিরোনামও ছিল ‘লাইসেন্স ফিটনেসে টাকার খেলা’। ঢাকার মিরপুর ও কেরানীগঞ্জের ইকুরিয়া কার্যালয় এবং বিআরটিএ প্রধান কার্যালয়ে কর্মকর্তাদের মধ্যে গতকাল সকাল থেকেই প্রতিবেদনটি নিয়ে আলোচনা ছিল। ঢাকার রাস্তায় আন্দোলনে নামা শিক্ষার্থীরাও বিআরটিএর এই ঘুষ বাণিজ্যের বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছে।

জানা গেছে, সড়কমন্ত্রী ওবায়দুল কাদের দুর্নীতি-অনিয়ম বন্ধ করে সঠিক সময়ে সেবা দেওয়ার জন্য এর আগে বহুবার মিরপুর, ইকুরিয়াসহ বিআরটিএর বিভিন্ন কার্যালয়ে অভিযান চালিয়েছেন। আকস্মিক পরিদর্শন করে অভিযুক্ত কর্মকর্তাদের লক্ষ্য করে শাসিয়েছেন। শাস্তির হুঁশিয়ারিও দিয়েছেন।

গতকাল রাতে সড়কমন্ত্রী বিআরটিএ মিরপুর কার্যালয়ে উপস্থিত হয়ে মোটরযান পরিদর্শন কেন্দ্রে ফিটনেস সার্টিফিকেট কিভাবে দেওয়া হচ্ছে তা নিজের চোখে দেখেন। ওই সময় ফিটনেস সার্টিফিকেটের জন্য অপেক্ষায় ছিল প্রায় ১০০ যানবাহন। মন্ত্রী কর্মকর্তাদের নির্দেশ দেন—সেবা দেওয়ার নির্ধারিত সময় শেষ হবে রাত ৯টায়। তবে এসব গাড়ির ফিটনেস পরীক্ষার কাজ শেষ না হওয়া পর্যন্ত যেন তাঁরা কাজ করেন।

বাংলাদেশ সময়: ১২:১৭:৩৪   ২৬৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ