শহিদুল আলমের মুক্তির আহবান টিউলিপ সিদ্দিকের

প্রথম পাতা » ছবি গ্যালারী » শহিদুল আলমের মুক্তির আহবান টিউলিপ সিদ্দিকের
মঙ্গলবার, ২৮ আগস্ট ২০১৮



গ্রেফতারকৃত আলোকচিত্রী শহিদুল আলমকে মুক্ত করে দেওয়ার আহবান জানিয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত ব্রিটিশ এমপি টিউপিল সিদ্দিক। তার খালা ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আলমকে মুক্ত করে দেওয়ার আহবান জানিয়েছেন টিউলিপ।

হ্যাম্পস্টিড এন্ড কিলবার্নের বিরোধী লেবার দলের এমপি টিউলিপ বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের হাতে শহিদুল আলমের এই গ্রেফতার খুবই হতাশাজনক। তাৎক্ষনিকভাবে এর অবসান প্রয়োজন।

তিনি আরো বলেন, বাংলাদেশকে অবশ্যই এর নাগরিকদের ক্ষেত্রে ন্যায় বিচারের আন্তর্জাতিক মানদণ্ড বজায় রাখতে হবে। আমি আশা করবো আমাদের (ব্রিটিশ) পররাষ্ট্র মন্ত্রণালয় এই বার্তাটি আমাদের মিত্রদেশ হিসেবে বাংলাদেশের কাছে দৃঢ়ভাবে পৌঁছে দেবে।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট রাতে তার ধানমন্ডির বাসা থেকে শহিদুল আলমকে তুলে নেয় ডিবি। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় ৬ আগস্ট শহিদুল আলমকে সাত দিনের রিমান্ডে নেয় পুলিশ। সাত দিনের রিমান্ড শেষে ১২ আগস্ট শহিদুলকে কারাগারে পাঠানোর আদেশ দেন নিম্ন আদালত।

এখন পর্যন্ত শহিদুল আলমের গ্রেফতারের বিরুদ্ধে নিন্দা প্রকাশ করেছেন বিশ্বের বহু বিখ্যাত ব্যক্তিত্বরা। তাকে মুক্ত করে দেওয়ার আহবান জানিয়েছেন অনেক নোবেলজয়ী, চলচ্চিত্র পরিচালক, শিল্পী, অভিনেত্রী, সাংবাদিক, লেখক ও প্রভাবশালী ব্যবসায়ী-উদ্যোক্তাসহ বিভিন্ন পেশার ব্যক্তিরা।

এদের মধ্যে রয়েছেন, নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন, স্যার রিচার্ড ব্র্যানসন, শ্যারন স্টোন, রিচার্ড কুর্টিস, আর্চবিশপ ডেসমন্ড টুটু, অরুন্ধতী রায়, নোয়াম চমস্কি সহ অনেকে। সেই তালিকায় নতুন করে যোগ হলেন টিউলিপ সিদ্দিক।

বাংলাদেশ সময়: ১৪:৪৯:৫০   ২১৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ