সাংবাদিকদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও, আবার আলটিমেটাম

প্রথম পাতা » ছবি গ্যালারী » সাংবাদিকদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও, আবার আলটিমেটাম
মঙ্গলবার, ২৮ আগস্ট ২০১৮



নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করেছেন সাংবাদিকেরা। পরে তারা এই ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে সাত দিনের আলটিমেটাম দিয়েছেন। দাবি আদায় না হলে আমরণ অনশনের হুঁশিয়ারি দিয়েছেন সাংবাদিকেরা।

মঙ্গলবার (২৮ আগস্ট) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পালন করেন সাংবাদিকরা। পরে সেখান থেকে সাত দিনের আলটিমেটা দেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল।

বিএফইউজে সভাপতি বলেন, ‘আমরা সাংবাদিক সমাজ সরকারকে আগামী ৪ সেপ্টেম্বর পর্যন্ত সাত দিন সময় বেঁধে দিচ্ছি। এর মধ্যে সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তার করা না হলে আমরা ৫ সেপ্টেম্বর থেকে অনশন কর্মসূচি শুরু করবো।’ ওই দিন বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিকররা অনশন করবেন বলেও জানান এই সাংবাদিক নেতা।

চলতি আগস্ট মাসের শুরুতে নিরাপদ সড়কের দাবিতে বেশ কয়েক দিন রাজধানীতে আন্দোলন করে বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রীরা। পরে তাদের আন্দোলনে সমর্থন জানিয়ে বড়রাও যোগ দেয়। শিক্ষার্থীদের আন্দোলনের সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের ওপর হামলা চালানো হয়। রাজধানীর বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের আন্দোলনের সংবাদ সংগ্রহের সময় পুলিশের উপস্থিতিতে এই হামলার ঘটনা ঘটে।

সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকদের ওপর হামলার পর তিন সপ্তাহের বেশি সময় পেরিয়ে গেছে। অথচ এখনো পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। প্রকাশ্যে সাংবাদিকদের পেটানো হলেও অভিযুক্তদের চিহ্নিত করতে পারছে না আইনশৃঙ্খলা বাহিনী।

সাংবাদিক নির্যাতনকারীদের গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনার দাবি জানান নেতারা। না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেন তারা।

এর আগে গত ৯ আগস্ট সচিবালয়ে বিএফইউজে ও ডিইউজে নেতাদের সঙ্গে এক বৈঠকে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছিলেন সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের ১১ আগস্টের মধ্যে গ্রেপ্তার করা হবে। এ ব্যাপারে ব্যবস্থা নিতে তিনি স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধও করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৫:০৫:১৭   ২৫১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ