বঙ্গবন্ধু বাঙ্গালির অধিকার প্রতিষ্ঠায় ছিলেন অবিচল : মোকতাদির চৌধুরী

প্রথম পাতা » ছবি গ্যালারী » বঙ্গবন্ধু বাঙ্গালির অধিকার প্রতিষ্ঠায় ছিলেন অবিচল : মোকতাদির চৌধুরী
বৃহস্পতিবার, ৩০ আগস্ট ২০১৮



নিউজটুনারায়ণগঞ্জঃ পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু বাঙ্গালির অধিকার প্রতিষ্ঠায় ছিলেন অবিচল। তিনি কখনো অন্যায়ের কাছে মাথা নত করেননি। বঙ্গবন্ধু জেল-জুলুম ও অত্যাচার সহ্য করে বাঙ্গালির অধিকার প্রতিষ্ঠা করে গেছেন।
বৃহস্পতিবার ঢাকাস্থ শিশু একাডেমিতে বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদ আয়োজিত ‘জাতীয় শোক দিবস- ২০১৮’ এর শোক সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের আহবায়ক প্রফেসর ড. এম ফজলে আলী(এলাহী)’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক সচিব মো. রশিদুল আলম ও সাবেক সংসদ সদস্য কে এম শফিউল্লাহ বীর বিক্রম।
অনুষ্ঠানের মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের প্রধান উপদেষ্টা এম এ বারী। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের জ্যেষ্ঠতম কো-চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুল বাসেত মজুমদার, উপদেষ্টা পরিষদের সদস্য খোন্দকার ইব্রাহিম খালেদ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ডা. শহীদুল্লাহ শিকদার। এছাড়াও অনুষ্ঠানে দেশবরেণ্য ব্যক্তিত্ববর্গ উপস্থিত ছিলেন।
মোকতাদির চৌধুরী বলেন, জনগণের প্রতি অকৃত্রিম ভালবাসা আর তাদের কল্যাণে আজন্ম বঙ্গবন্ধু সংগ্রাম করে গেছেন। এসময় তিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের পাশাপাশি ভারতের যে সকল সদস্য শহীদ হয়েছেন তাদের আত্মত্যাগের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

বাংলাদেশ সময়: ২০:৩১:৩১   ২৮৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
গুজব উপেক্ষা করে জনগণ ভ্যাকসিন নিচ্ছে
অর্পিত সম্পত্তি বিষয়ক চিহ্নিত সমস্যাগুলো যথাযথ সংশোধন করা হবে - ভূমি সচিব
৬টি সেক্টরকে শিশুশ্রমমুক্ত ঘোষণা করলো সরকার
ফসল উৎপাদন বাড়াতে অঞ্চল ভিত্তিক ‘জোন ম্যাপ’ প্রণয়নের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
দেশের সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোতে জনস্বাস্থ্য নিয়ে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র - এলজিআরডি মন্ত্রী
হঠাৎ অজানা কারণেই বেড়ে গেলো পেঁয়াজের দাম
স্পীকারের সাথে বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত অ্যালেজান্ড্রা বের্গ ভন লিনডে-র সৌজন্য সাক্ষাৎ

আর্কাইভ